রবিবার , ২৩ জানুয়ারি ২০২২ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

অতিরিক্ত তারকা খ্যাতিই কি ডোবালো ঢাকাকে, দেখুন বিস্তারিত!

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২৩, ২০২২ ৫:০২ অপরাহ্ণ

আলমের খান: বিপিএল শুরুর কয়েক দিন আগেও যদি প্রশ্নটিই করা হতো টুর্নামেন্টের অন্যতম ফেভারিট কে? নির্দ্বিধায় অনেকের উত্তরই হত মিনিস্টার ঢাকা যে দলে বাংলাদেশের সাবেক তিন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ মাশরাফি বিন মর্তুজা এবং তামিম ইকবাল রয়েছে সে দলকে ফেভারিট লিস্টে না রেখে উপায় আছে। পাশাপাশি দলের পেস আক্রমণে রয়েছে রুবেল হোসেন এবাদত হোসেন এবং ইসুরু উদানার মত বড় নাম।

মোটকথা বিপিএল শুরু হওয়ার আগেই মিনিস্টার ঢাকা যেন টুর্নামেন্ট ফাইনালিস্ট হবে এমনটা অনেকেই ধরে নিয়েছিল। কিন্তু বিপিএল শুরু হতেই মুদ্রার উল্টো পিঠ দেখে ফেলল ফ্র্যাঞ্চাইজিটি। প্রথম দুই ম্যাচেই হার দেখতে হয় মাহমুদুল্লাহ রিয়াদের দলের।

টুর্নামেন্টের নিজেদের প্রথম ম্যাচে তামিম ইকবালের ফিফটি এবং মোহাম্মদ শেহজাদ এর ৪২ রানের উপর ভর করে ১৮৩ রানের বিশাল টোটাল দাঁড় করায় ঢাকা। তবে ১৮৩ রান টোটাল টি ও এক ওভার এবং ৫ উইকেট হাতে রেখে টপকে যায় খুলনা টাইটানস রনি তালুকদার ৬১ এবং আন্দ্রে ফ্লেচার ৪৫ রানের ইনিংস খেলেন।

দ্বিতীয় ম্যাচে চট্টগ্রামের করা ১৬১ রানে চেস করতে গিয়ে তামিম ইকবালের ফিফটির পর ও ১৩১ রানের গুটিয়ে যায় ঢাকা। ম্যান টু ম্যান মার্কিং করলে টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচের প্রতিপক্ষ বিচারে নির্ধিদ্ধায় ফেভারিট ছিল ঢাকা। ওপেনিংয়ে তামিম ইকবাল এবং মোহাম্মদ শেহজাদ এর মত সলিড দুইজন ওপেনার মিডল অর্ডারে রয়েছে মাহমুদুল্লাহ রিয়াদ এবং অ্যান্ড্রো রাসেল।

পাশাপাশি বোলিং আক্রমণে এবাদত হোসেন রুবেল হোসেন ইসুরু উদানা মাশরাফি বিন মর্তুজা এবং আরাফাত সানি যে কোনো বিচারে বিপিএলের অন্যতম সেরা দল এটি।

তাহলে টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে এমন ফলাফল হওয়ার কারণ কি? প্রথমত ঢাকাতে বাংলাদেশের তিন সাবেক অধিনায়ক এর একসাথে খেলা যা দলের উপর অতিরিক্ত প্রত্যাশার চাপ সৃষ্টি করেছে। দ্বিতীয়ত ঢাকার বোলিং লাইনআপ যথেষ্ট মান সম্পন্ন হওয়ার পরও একসাথে জ্বলে না ওঠার ফলে প্রথম ম্যাচে ঢাকার ব্যাটসম্যানরা 183 রান করার পরও ম্যাচটি হারতে হয় ঢাকাকে পরের ম্যাচে মাশরাফি দলের সঙ্গে যোগ দিলে হয়তোবা দৃশ্যপটের পরিবর্তন আসতে পারে।

তৃতীয়তঃ ঢাকার দলে বিদেশি কিংবা দেশি তারকার কোন অভাব নেই অতিরিক্ত তারকাখ্যাতির ফলেই হয়তোবা একসাথে দল হয়ে পারফর্ম করতে পারছে না ঢাকা। টুর্নামেন্টের ঢাকার মাত্র দুটি ম্যাচ শেষ হয়েছে নিজেদের সমস্যাগুলো সমাধান করে পরবর্তী ম্যাচে ঢাকা শক্তভাবে ফিরে আসবে এমনটা আশা করতেই পারে ঢাকা সমর্থকরা।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

বিদেশের মাটিতে ১ টি সিরিজ জিতেই ডোমিঙ্গোকে নিয়ে এতো মাতামাতির কড়া জবাব দিলেন পাপন

মাঠে খেলতে নেমে গ্যালারির দর্শকদের কাঁদালেন এই দুই তারকা ফুটবলার

২ টি চমক দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ

১৫ বছরের আইপিএল ইতিহাসে এমন ঘটনা বিরল; পান্ডিয়ার জন্য তার স্ত্রীর কাছে ক্ষমা চাইতে বাধ্য হলেন মালিক

অবশেষে সকল জল্পনা কল্পনার পরে এবার ক্রিকেটারদের আসল সমস্যা সামনে তুলে ধরলেন কোচ সুজন, আছে কি এর সমাধান

আফ্রিকার মাটিতে ইতিহাসগড়া সিরিজে জয় দিয়ে রাজার মত সবার উপরে থেকে ‘বিশ্বকাপ নিশ্চিত’ করলো বাংলাদেশ

চরম দুঃসংবাদ: মারা গেল ক্রিস্টিয়ানো রোনাল্ডোর সন্তান, শোকে ভেঙে পড়লেন পর্তুগিজ তারকা

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ফর্মের তুঙ্গে থাকা বিজয়কে নিতে কড়া হুশিয়ারী দিলেন মাশরাফি

বাজে রেকর্ড গড়লো মেসি! ছাড়িয়ে গেলেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে !

টানা দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সেরা দুই গোলদাতাকে ছাড়া হতে যাচ্ছে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল।