শনিবার , ২৯ জানুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

অধিনায়কত্ব নিয়ে এবার মুখ খুললেন মহম্মদ সামি,সরাসরি বোর্ডকে জানিয়ে দিলেন নিজের সিধান্ত!

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২৯, ২০২২ ১:৩৫ পূর্বাহ্ণ

কে হবেন ভারতীয় দলের পরবর্তী টেস্ট অধিনায়ক। রোহিত শর্মা মোটামুটি পাকা হলেও, সেই পদ নিয়েই চলছে জোর জোল্পনা। ভারতীয় দলের বহু অভিজ্ঞ ক্রিকেটারের নামই ঘোরাফেরা করছে।

সেই সময় এসব থেকে খানিকটা দূরেই থাকতে চাইছেন ভারতের তারকা পেসার মহম্মদ সামি। অধিনায়কত্ব নিয়ে কোনও ভাবনাই নেই তাঁর মাথায়। বরং যে কাজ তিনি করে চলেছেন, সেই কাজ করেই আগামীতে ভারতীয় দলকে আরও সামনের দিকে এগিয়ে দিতে চান এই অভিজ্ঞ পেসার।

দক্ষিণ আফ্রিকার মাটিতে এবার ভারতীয় দলের হয়ে সবচেয়ে সফল বোলার মহম্মদ সামি। তাঁর হাত ধরেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে জয়ের স্বাদ পেয়েছিল ভারত।

যদিও দ্বিতীয় টেস্ট ও তৃতীয় টেস্টেও ভাল পারফরম্যান্স করেছিলেন তিনি। কিন্তু ভারত অবশ্য সেই ম্যাচে জয়ের মুখ দেখতে পায়নি। কিন্তু মহম্মদ সামি ছিলেন তাঁর সাফল্যের শিখরে।

দুর্ধর্ষ পারফরম্যান্সই শুধু নয়। ভারতের হয়ে গোটা সিরিজে সর্বোচ্চ উইকেটও নিয়েছিলেন তিনিই। আপাতত মহম্মদ সামি বিশ্রামে। বোর্ডের নিয়ম অনুযায়ী ওরাক্লোড ম্যানেজমেন্টের জন্য অভিজ্ঞ ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরেও ভারতীয় দলে নেই মহমেমদ সামি। সঙ্গে জসপ্রীত বুমরাও। এই দুই ক্রিকেটারকেই ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে।

একইমাঝে চলছে অধিনায়কত্ব নিয়ে তর্জাও। অন্যান্যদের মতো সেই প্রশ্ন মহম্মদ সামির কাছেও পৌঁছে গিয়েছিল। কিন্তু তিনি যে এই ব্যপার নিয়ে এতটুকুও ভাবতে নারাজ তা জানাতে দ্বিধা করেননি মহম্মদ সামি।

তিনি জানান, “এই মুহূর্তে অধিনায়কত্ব নিয়ে এতটুকু ভাবছি না আমি। বরং আমায় য়ে দায়িত্ব দেওয়া হবে সেটা পালন কর যাওয়াই আমার কাজ।

সত্যি কথা বলতে কী ভারতীয় দলের অধিনায়ক সকলেই হওয়ার স্বপ্ন দেখেন। কিন্তু আমি সেইসব নিয়ে ভাবতে চাইছি না। বরং কীভাবে দলকে আরও সাহায্য করতে চাই সেই দিকেই বিশেষ নজর দিতে চাইছি”।

একইসঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের ব্যর্থতা নিয়েও মুখ খুলেছেন এই তারকা বোলার। আর সামির চেখেও ব্যর্থতার জন্য প্রধান দায়ী দলের ব্যাটিং পারফরম্যান্স।

তিনি মেনেও নিয়েছেনসেই কথা। তাঁর মতে প্রকোটিয়াদের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে ভারতের যেমন পারফরম্যান্স করা উচিত্ ছিল তা ভারতীয় ব্যাটাররা করতে পারেননি। আর তাতেই যে তাদের হারতে হয়েছে তা মেনে নিয়েছেন মহম্মদ সামি।

যদিও এই সমস্যা যে খুব তাড়াতাড়ি কেটে যাবে তা নিয়েও যথেষ্ট আশাবাদী ভারতীয় দলের তারকা পেসার। সামনেই বেশ কিছু সিরিজ রয়েছে ভারতের। আর এই ব্যাটিংয়ের গলতিও তারা ঠিকই শুধরে নেবে।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

তামিমের সমস্যা কী জানতে চাই সুজন!

বিসিবির থেকে সাকিব বড় বড় সুবিধা পেলেও সুবিধা থেকে বঞ্চিত হলেন তামিম ইকবাল !

মেসি নাকি দিবালা; শেষমেশ কাকে দলে ভেড়াচ্ছে বার্সেলোনা । দেখুন হিসাব-নিকাশ

ক্রিকেট নিয়ে বাংলাদেশের বড় পরিকল্পনা, বেশ অল্প সময়ে তৈরি করে ফেলেছে শক্ত ক্রিকেট অবকাঠামো

ইতিহাস পাল্টে আশরাফুল ও মাশরাফির রেকর্ড ভেঙ্গে চুরমার করে নতুন করে রেকর্ড গড়লেন আফিফ মিরাজ

মাত্র পাওয়াঃ বিপিএলে খুঁজে পাওয়া গেল দেশী মারকুটে ব্যাটসম্যানকে। যাকে খুব তাড়াতাড়ি জাতীয় দলে ডেকে নিতে পারে বিসিবি !

চরম দুঃসংবাদ: ১ ওভারেই শেষ হয়ে গেলো মুস্তাফিজের আইপিএল যাত্রা!

রেকর্ড গড়লেও বাংলাদেশের সাবেক অধিনায়ক আশরাফুলের রেকর্ড ভাঙ্গতে পারলেন না রিশাভ পন্থ !

ব্রেকিং নিউজ: নতুন চমক দিয়ে আফগানিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজের জন্য ১৪ স্কোয়াডের দল ঘোষণা করলো বিসিবি !

বরিশালে গেইল-সাকিব থাকলে, কুমিল্লারও আছে ডু প্লেসি-মঈন আলী