অবশেষে মুশফিকের, বিকল্প হিসেবে বাঘা এক ক্রিকেটার খুজে পেল,বিসিবি

বাংলাদেশ ক্রিকেট সময়ের সাথে পিছিয়ে পড়ছে, এর মধ্যে গত দুই বছর যাবৎ বাংলাদেশের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটার মুশফিকুর রহিমের টি-২০ পারফরমেন্স নিয়ে আলোচনা হয়েছে অনেক। দলের এই নির্ভরযোগ্য ব্যাটিং টি-২০ ক্রিকেটে দীর্ঘ ১৫ বছরেরও বেশি সময় ধরে খেলছিলেন মুশফিকুর রহিম।

তবে এর আগে এক রকম গত বছর হঠাৎ করেই টি-২০ ক্রিকেট থেকে উইকেট কিপিং ছেড়ে দেন মুশফিক। এরপর বাংলাদেশ টি-টোয়েন্টি দলের উইকেট কিপারের দায়িত্ব পান নুরুল হাসান সোহান।ইনজুরির কারণে এশিয়া কাপের দলে সোহান না থাকায় আবারো দলের সুযোগ পান মুশফিক।

তবে এশিয়া কাপ থেকে দেশে ফিরে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন মুশফিকুর রহিম। তাই মুশফিকুর রহিমের জায়গায় নুরুল হাসান সোহানকে দেখছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।আজ শনিবার মিরপুর শের-ই-বাংলায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হাবিবুল বলেন,

“(মুশফিকের বিদায়ে) ডেফিনেটলি বড় গ্যাপ তৈরি হয়েছে। মুশফিকের গ্যাপ পূরণ অতটা সহজ হবে না। কারণ বিগত বছরগুলোতে মুশফিক বাংলাদেশ দলে অনেক অবদান রেখে এসেছে। মুশফিক এই (টি-টোয়েন্টি) ফরম্যাট থেকে সরে গেছে, সোহান ফিরে এসেছে। সোহান সম্ভবত মুশফিকের জায়গা নেবে।”

জিম্বাবুয়ে সিরিজের ইনজুরির কারণে এশিয়া কাপে খেলতে পারেননি নুরুল হাসান সোহান। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আবারো দলের ফিরছেন তিনি। ইতিমধ্যেই মিরপুরে ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করে দিয়েছেন নুরুল হাসান সোহান। সবকিছু ঠিকঠাক থাকলে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের গুরুত্বপূর্ণ জায়গায় অবদান রাখতে দেখা যাবে নুরুল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *