অবশেষ অনেক নাটকের পর বিপিএলে অংশ নিচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

দেশের সব থেকে বড় ঘরোয়া লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগের দলগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গত আসরে বিপিএলে তারকা দল ঘুরে চ্যাম্পিয়ন হয়েছিল কুমিল্লা। তাদের হয়ে ওই মৌসুমে খেলে গিয়েছেন মঈন আলী, ডু প্লেসিসের ক্রিকেটাররা। কিন্তু কিকেট পাড়ায় গত ২-৩ দিন ধরে গুঞ্জন বিপিএলের এবারের আসরে থাকছে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বিপিএলের আগামী তিন বছরের জন্য ফ্র্যাঞ্চাইজি চেয়ে দরপত্র আহ্বান করেছিল বিসিবি। যার শেষ মেয়াদ ছিল গত ৩০ আগস্ট। কিন্তু এর মধ্যে দল নিতে আগ্রহ দেখায়নি বিপিএলের সবচেয়ে জনপ্রিয় তিনটে ফ্রাঞ্চাইজি ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়াস, এবং খুলনা টাইগার্স।

বলা হচ্ছে, তিন বড় সাবেক ফ্র্যাঞ্জাইজির অংশ না নেয়ার পেছনের কারণ নাকি রেভিন্যু শেয়ারিং দাবি করা। অন্য লিগের মতো বিপিএলের আয়ে ভাগ চায় তারা। তাছাড়া, আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে বিপিএলের সময় আইএল টি-টোয়েন্টি, পিসিএলের মতো আসর থাকায় তারকা বিদেশি ক্রিকেটারও না পাওয়ার শঙ্কা আছে।

তবে এসব কিছু জেনেই আবেদন করেছে ৯ প্রতিষ্ঠান। রংপুর রাইডার্সের ফ্র্যাঞ্চাইজি হতে চায় বসুন্ধরা গ্রুপের টগি স্পোর্টস। ফরচুন বরিশালের ফ্র্যাঞ্চাইজি হতে চায় ফরচুন সুজ লিমিটেড। সিলেট সানরাইজার্সের জন্য আবেদন করেছে প্রগতি গ্রিন অটো রাইস মিলস, খুলনার মাইন্ড ট্রি লিমিটেড, চট্টগ্রামে আখতার গ্রুপ এবং রাজশাহীর বৈশাখী গ্রুপ।

কুমিল্লার নাম না থাকায় অবাক হয় খোদ বোর্ডকর্তারাও। যোগাযোগও নাকি করা হয় তাদের ফিরিয়ে আনতে। তবে শেষ পর্যন্ত আগ্রহ দেখিয়েছে কুমিল্লা। নাটকীয়ভাবে তারা চিঠি দিয়ে বিসিবিকে জানিয়েছে, টুর্নামেন্টে থাকতে চায় তারা। আগ্রহ প্রকাশের সময় শেষ হওয়ার পর কুমিল্লার সেই আবেদন গ্রহণ করা হবে কিনা, সেটা আলোচনা করেই ঠিক করবে বিপিএল গর্ভনিং কাউন্সিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *