অবাক ক্রিকেট বিশ্বঃ এক ম্যাচে দুই বিশ্বরেকর্ড গড়লেন পেসার নাসিম শাহ

বল হাতে গড়লেন বিশ্বরেকর্ড, এরপর ব্যাট হাতেও কমতি নেই কোন অংশে। নাসিম শাহর ক্যারিয়ারে স্বপ্নময় এক দিন হয়ে রইলো বুধবার। যেদিন দুই ছক্কা হাঁকিয়ে হারের মুখ থেকে পাকিস্তানকে অবিশ্বাস্য এক জয় এনে দিয়েছেন ১৯ বছরের তরুণ।

রুদ্ধশ্বাস ম্যাচে আফগানিস্তানের দিকেই ঝুঁকে পড়েছিল জয়ের পাল্লা। শেষ ওভারে পাকিস্তানের দরকার ১১ রান। হাতে উইকেট মাত্র একটি। স্বীকৃত ব্যাটার কেউই নেই এমন জায়গায় দাঁড়িয়ে ১৯তম ওভারের প্রথম দুই বলেই ছক্কা হাঁকিয়ে বসলেন নাসিম।

১ উইকেটের অবিশ্বাস্য এক জয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করলো পাকিস্তান।নাসিমই টি-টোয়েন্টির ক্রিকেট ইতিহাসে প্রথম খেলোয়াড়, যিনি ১০ বা ১১ নম্বরে ব্যাট করতে নেমে পরপর ২টি ছক্কা মেরে দলকে ম্যাচ জেতালেন। রান তাড়া করতে গিয়ে এর আগে দশ বা এগারো নম্বরে ব্যাট করতে নেমে কেউ এটা করতে পারেননি।

এর আগে আফগানিস্তানের ইনিংসের সময় নাসিম শাহ ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে ১ উইকেট তুলে নেন। সেই সঙ্গে এই ফরম্যাটে তার উইকেট সংখ্যা দাঁড়ায় ৫০।একজন পেসার হিসেবে সবচেয়ে কম বয়সে ৫০টি উইকেট নেওয়ার বিশ্বরেকর্ড এখন নাসিমের। ১৯ বছর ২০৪ দিন বয়সে তিনি ৫০টি উইকেট নেওয়ার রেকর্ড গড়েন। এর আগে এই রেকর্ডটি ছিল তারই স্বদেশি শাহিন শাহ আফ্রিদির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *