অবাক ফুটবলবিশ্ব,বিশ্বকাপের আগে আর্জেন্টিনা দলে একাধিক চমক

কাতার বিশ্বকাপের বাকি রয়েছে আর দুই মাসের কিছু বেশি সময়। এখন থেকেই বিশ্বকাপে নিজেদের দল গোছানোর প্রাথমিক পরিকল্পনা হাতে নিয়ে ফেলেছে দলগুলো। সেই ধারাবাহিকতায় রোববার বিশ্বকাপের আগে খেলতে যাওয়া প্রীতি ম্যাচের জন্য ৩২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টিনা।

লিওনেল স্কালোনির ঘোষিত দলে এনজো ফার্নান্দেজ, থিয়াগো আলমাদাসহ রয়েছে আরও চমক। লিওনেল মেসির নেতৃত্বে আগামী ২৩ সেপ্টেম্বর হন্ডুরাস ও ২৭ সেপ্টেম্বর জ্যামাইকার বিপক্ষে খেলবে আলবিসেলেস্তেরা। ম্যাচ দুইতি হবে যুক্তরাষ্ট্রের মিয়ামি ও নিউ জার্সিতে।

সাম্প্রতিক সময়ে ইউরোপিয়ান ফুটবলে ভালো করার সুবাদে জায়গা পেয়েছেন এনজো ফার্নান্দেজ। বিশ্বকাপের মূল দলে জায়গা পাওয়ার ক্ষেত্রে অভিজ্ঞ মিডফিল্ডার এজেকুয়েল পালাসিওসের সঙ্গে তুমুল লড়াই হবে তার। ইনজুরির কারণে ক্লাব ফুটবলে খানিক নড়বড়ে অবস্থায় পড়ে গেছেন পালাসিওস।

এই প্রাথমিক দলে উল্লেখযোগ্য অন্তর্ভুক্তি হলো উদিনেসে নেহুয়েন পেরেজ, লেন্সের ফাকুন্দো মেদিনা, ফিওরেন্টিনার লুকাস মার্টিনেজ কুওয়ার্তা ও যুক্তরাষ্ট্রের ক্লাব আটলান্টা ইউনাইটেডের থিয়াগো আলমাদা। দলে জায়গা হয়নি মার্কোস সেনসি, হুয়ান ফয়েথ, লুকাস ওকাম্পোস ও এমিলিয়ানো বুয়েন্দিয়ার।

এছাড়া কোপা আমেরিকা চ্যাম্পিয়ন দলে থাকা মিডফিল্ডার নিকোলাস ডমিঙ্গেজকেও বিবেচনায় রাখেননি স্কালোনি। রোমার হয়ে দারুণ খেলে নিজের জায়গা পাকাপোক্ত করেছেন তারকা ফরোয়ার্ড পাওলো দিবালা। আগামী ২১ অক্টোবরের মধ্যে বিশ্বকাপের মূল দল ঘোষণা করতে হবে সব দলকে।

দুই প্রীতি ম্যাচের জন্য আর্জেন্টিনার প্রাথমিক দল
গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাংকো আরমানি, হুয়ান মুসো ও জেরোনিমো রুল্লি

ডিফেন্ডার: গনজালো মন্টিয়েল, নাহুয়েল মোলিনা, জার্মান পেজ্জেল্লা, ফাকুন্দো মেদিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নেহুয়েন পেরেজ, লুকাস মার্টিনেজ কুওয়ার্তা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস তালিয়াফিকো ও মার্কোস আকুনা

মিডফিল্ডার: লেয়ান্দ্র পারেদেস, গুইদো রদ্রিগেজ, এনজো ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল, এজেকুয়েল পালাসিওস, আলেজান্দ্রো গোমেজ, জিওভানি লো সেলসো, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

ফরোয়ার্ড: পাওলো দিবালা, অ্যাঞ্জেল কোররেয়া, লিওনেল মেসি, থিয়াগো আলমাদা, নিকোলাস গনজালেজ, হোয়াকিন কোররেয়া, লাউতারো মার্টিনেজ ও হুলিয়ান আলভারেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *