অবিশ্বাস্যঃ চরম উত্তেজনার মধ্য দিয়ে শেষ হল উড়তে থাকা পাকিস্তান-নেদারল্যান্ডসের শ্বাসরুদ্ধকর ম্যাচ

প্রথম ম্যাচে পাত্তা না পেলেও দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের ৩১৪ রানের জবাবে ২৯৮ রান পর্যন্ত গিয়েছিল নেদারল্যান্ডস; কিন্তু তৃতীয় এবং শেষ ম্যাচে এসে পাকিস্তানি ব্যাটারদের সামনে রীতিমত আতঙ্কের নামে পরিণত হয়েছে ডাচ বোলাররা।

রটেরডামে টস জিতে ব্যাট করতে নেমে ডাচদের নিয়ন্ত্রি বোলিংয়ের সামনে ৪৯.৪ ওভারে মাত্র ২০৬ রানে অলআউট পাকিস্তান। অধিনায়ক বাবর আজম একাই লড়াই করেছেন স্বাগতিক বোলারদের সামনে।

তিনি একাই করেছেন ৯১ রান। বাকিদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান ২৭, মোহাম্মদ নওয়াজের। ২৬ রান করেন ফাখর জামান। শুরুতেই আবদুল্লাহ আশিকের উইকেট হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান। আশিক ৫ বলে করেন ২ রান।

ফাখর জামান আর বাবর মিলে ৫৫ রানের জুটি গড়ে চেষ্টা করেন বিপর্যয় সামাল দেয়ার। কিন্তু ২৬ রান করে ফাখর বিদায় নিলে যে বিপর্যয় শুরু হয়, সেটা আর থামানো যায়নি। আগা সালমান করেন ২৪ রান। খুশদিল শাহ ২,

মোহাম্মদ হারিস ৪, মোহাম্মদ নওয়াজ ২৭, মোহাম্মদ ওয়াশিম ১১, নাসিম শাহ ৩ এবং জাহিদ মাহমুদ আউট হন ৯ রান করে।ডাচদের হয়ে বাস ডি লিডি নেন ৩ উইকেট। ২ উইকেট নেন ভিভিয়ান কিংমা। ১টি করে উইকেট নেন আরিয়ান দত্ত, শারিজ আহমাদ এবং লোগান ফন ভিক।

পাকিস্তানের দেওয়া ২০৬ রানের জবাবে ব্যাট করতে নেমে নেদারল্যান্ডস ৪৯.২ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করে। এর সুবাদে পাকিস্তানের ৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *