অবিশ্বাস্য রেকর্ডঃ ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করে ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিলেন স্টার্ক

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে তখন নিশ্চিত হারের পথে অস্ট্রেলিয়া। শরীরী ভাষায় চরম হতাশায় অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। অমন পরিস্থিতিতে রায়ান বার্লকে আউট করে ব্যক্তিগত মাইলফলক স্পর্শ করলেন মিচেল স্টার্ক। ওয়ানডেতে সবচেয়ে কম ম্যাচ ও কম বল করে ২০০ উইকেট পেলেন তিনি।

এই রেকর্ডটি এতদিন দখলে ছল পাকিস্তানের সাকলায়েন মুশতাকের। এই অফ স্পিনার ২০০তম উইকেট নিয়েছিলেন ১০৪ তম ওয়ানডেতে গিয়ে। যাতে বল করেছিলেন ৫ হাজার ৪৫৭টি। স্টার্ক ১০২ ওয়ানডেতে ৫ হাজার ২৪০ বল করে ভেঙে দেন রেকর্ড।

২০১০ সালে ওয়ানডে অভিষেকের ২০১৬ সালে ৫২তম ম্যাচে উইকেটের শতক পুরো করেন বাঁহাতি পেসার স্টার্ক। তখন ওটা ছিল দ্রুততম। পরে আফগানিস্তানের রশিদ খান তা ভেঙে দেন।

ওয়ানডেতে দেড়শো উইকেটের রেকর্ডও স্টার্কের দখলে। ৭৭ ম্যাচে তিনি তা করে ভেঙেছিলেন সাকলায়েনের ৭৮ ম্যাচের রেকর্ড। স্টার্কের ক্যারিয়ারের সেরা সময় ছিল ২০১৫ বিশ্বকাপ। অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন করানোর পথে টুর্নামেন্টে সর্বোচ্চ ২৭ উইকেট নিয়েছিলেন তিনি। বিশ্বকাপে এক আসর সবচেয়ে বেশি উইকেট নেওয়ার নজিরও ছিল তা।

রেকর্ড ভাঙার দিনে অবশ্য স্টার্কের দিনটি হতাশার। তার দল অস্ট্রেলিয়াকে ৩ উইকেটে হারিয়ে দেয় জিম্বাবুয়ে। আগে ব্যাট করে অজিরা রায়ান বার্লের লেগ স্পিনে কাবু হয়ে গুটিয়ে যায় স্রেফ ১৪১ রানে। ১১ ওভার আগে ওই রান পেরিয়ে যায় জিম্বাবুয়ে। দলের হারের দিন ৮ ওভার বল করে ৩৩ রান দিয়ে এক উইকেট স্টার্কের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *