Tuesday , 13 September 2022 | [bangla_date]
  1. cooking tips and recipes
  2. news
  3. অন্যান্য
  4. ক্রিকেট
  5. খেলাধুলা
  6. ফুটবল

আগের ম্যাচে শক্তিশালী বাহরাইনকে রুখে দেওয়া বাংলাদেশ আজ ভুটানের বিপক্ষে পেল দুর্দান্ত জয়

প্রতিবেদক
raa raa
September 13, 2022 3:35 am

আজকের বিকেলটা বাংলাদেশের ফুটবলে ছিল দুঃখের। সাফ অনুর্ধ্ব ১৭ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ সেমিফাইনালে ভারতের বিপক্ষে হেরে বিদায় নিয়েছে। কয়েক ঘণ্টা পর সেই দুঃখ খানিকটা ভুলিয়ে দেয় অনুর্ধ্ব ২০ ফুটবলাররা।

বাহরাইনে অনুর্ধ্ব ২০ এএফসি বাছাইয়ে বাংলাদেশ ২-১ গোলে ভুটানকে হারায়। একই স্কোরলাইনে বাংলাদেশ বিকেলে কলম্বোয় ভারতের বিপক্ষে আরেক টুর্নামেন্টে হেরেছিল।
বাহরাইনের বিপক্ষে বাংলাদেশের জয়ের নায়ক বদলি ফুটবলার আশরাফুল হক আসিফ। ৮৮ মিনিটে কর্নার থেকে তিনি বক্সের মধ্যে লাফিয়ে ওঠা বলে হেডে গোল করেন।

তার হেড গোল লাইন ক্রস করার পরপরই স্টেডিয়ামে শুরু হয় বাংলাদেশের উল্লাস। ডাগ আউটে থাকা বাংলাদেশের কোচিং স্টাফ মাঠে প্রবেশ করে। গ্যালারীতে থাকা বাংলাদেশের প্রবাসীরা আনন্দে মেতে উঠে। ম্যাচের বাকি সময় বাংলাদেশ রক্ষণে মনোযোগ দেওয়ায় ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

ম্যাচের প্রথমার্ধটা ছিল বাংলাদেশের। কয়েকটি গোলের সুযোগ তৈরি করলেও শেষ পর্যন্ত একটি গোলই আদায় করতে সক্ষম হয় পাপ্পুর শিষ্যরা। ৩৯ মিনিটে একটি পরিকল্পিত সংঘবদ্ধ আক্রমণ করে বাংলাদেশ। মিডফিল্ড থেকে ডান প্রান্তে থ্রু ঠেলা হয়। ভুটানের গোলরক্ষক বক্স থেকে বেরিয়ে আসে। ডান প্রান্ত থেকে বক্সে ফাঁকায় দাঁড়ানো পিয়াস নোভার উদ্দেশ্যে বল দেওয়া হয়। নোভা প্লেসিংয়ে বল জালে পাঠান। ১-০ গোলের লীড নিয়ে বাংলাদেশ বিরতিতে যায়।

বিরতির পর ভুটান ম্যাচে ফেরার চেষ্টা করে। ৫৯ মিনিটে সফল হয়। বদলি ফুটবলার সান্তা কুমার লিম্বো বক্সে জটলার মধ্যে দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে জোরালো শটে গোল করেন। লিম্বু দলকে সমতায় পুরো মাঠ প্রদিক্ষণ করেন। ম্যাচে সমতা আনার কয়েক মিনিট পর্যন্ত ভুটান দারুণ নিয়ন্ত্রণ করে। এর কিছুক্ষণ পর অবশ্য বাংলাদেশ ভুটানকে চেপে ধরে। ৮৮ মিনিটে শেষ পর্যন্ত সফল হয়।

এএফসি অনুর্ধ্ব ২০ চ্যাম্পিয়নশিপ বাছাইয়ে বাংলাদেশ দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে এখন শীর্ষে রয়েছে। এই গ্রুপে পাঁচটি দল রয়েছে। চূড়ান্ত পর্বে প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন দল ও দশ গ্রুপের রানার্স আপের মধ্যে সেরা পাঁচ রানার্স আপ খেলবে। ১৬ ও ১৮ সেপ্টেম্বর যথাক্রমে কাতার ও নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

আইসিসি র‌্যাংকিংয়ে লম্বা লাফ তাইজুল সহ বিয়াদ-লিটনের, কপাল পুড়লো মুশফিক-তাসকিনের

দীর্ঘদিন পর দলে ফিরেই সাকিব আল হাসানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন সাব্বির

ব্রেকিং নিউজঃ বাংলাদেশী ক্রিকেটার আল আমিনের বিরুদ্ধে থানায় স্ত্রীর অভিযোগ,দেখে নিন

দেখেনিন এবারের এশিয়া কাপে সাকিব সহ যে সকল ক্রিকেটারদের উপর থাকবে বিশেষ নজর

মাত্র পাওয়াঃ হঠাৎ যে সমস্যার কারনে দলের সাথে যেতে পারেনি তাসকিন ও বিজয়

আজ রাতে মাঠে নামছে শ্রীলংকা-আফগানিস্তান

ওমরাহ শেষে দেশে ফিরেই তাসকিন, শুভেচ্ছা জানালেন সাফ চ্যাম্পিয়ন জয়ী বাঘিনীদের

শারজায় ‘রক্ত, ঘাম আর চোখের জলের’ এক রাত

এই মাত্র পাওয়াঃ আইসিসির রেঙ্কিং প্রকাশ, সেরা ক্রিকেটারের নাম ঘোষণা

প্রধান কোচ হিসেবে নয়, টি-২০ টেকনিক্যাল কনসালটেন্সির কোচ হিসেবে আসছেন শ্রীরাম : পাপন