আজকের ম্যাচে বাবরের কাছে যে বিষয়টি অধিক গুরুত্বপূর্ণ

এশিয়া কাপের ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশনে টস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর তাই ফাইনালে টস জিততে চান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

এবারের এশিয়া কাপে এরপর বাড়তি সুবিধা পেয়েছে ব্যাটিং দলগুলো। বিশেষ করে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করে অনেক ম্যাচ জিতেছে শ্রীলঙ্কা। সেই কারণে বাবর বলছেন, ফাইনালে আলাদা টস ‘গুরুত্বপূর্ণ’।

ফাইনালের আগে পাকিস্তানের অধিনায়ক বলেন, ‘দারুণ সব ম্যাচ হয়েছে, উত্থান-পতন ছিল, ভালো ভালো পারফরম্যান্স দেখা গেছে। আমরা ফাইনাল নিয়ে রোমাঞ্চিত।’আমি দারুণ একটি ফাইনাল প্রত্যাশা করছি। পরে ব্যাট করা দলগুলো ম্যাচ জিতছে। তাই টস গুরুত্বপূর্ণ। দ্বিতীয় ইনিংসে উইকেট ব্যাট করার জন্য ভালো হয়ে যায় এবং সেকারণে কিছুটা সুবিধা পাওয়া যায়।’

পরে ব্যাটিং করে শ্রীলঙ্কা এখন পর্যন্ত বাংলাদেশ, আফগানিস্তান, ভারত ও পাকিস্তানকে হারিয়েছে শ্রীলঙ্কা। এর মধ্যে কেবল বাংলাদেশকেই গ্রুপ পর্বের ম্যাচে হারায় শ্রীলঙ্কা। বাকি তিন প্রতিপক্ষকে সুপার ফোরের ম্যাচে হারায় তারা।

আসরে এখন পর্যন্ত একটি ম্যাচ হেরেছে শ্রীলঙ্কা। আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে হারে তারা। সেই ম্যাচে আগে ব্যাটিং করেছিল শ্রীলঙ্কা। মাত্র ১০৫ রানেই অলআউট হয়ে যায় তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *