Tuesday , 30 August 2022 | [bangla_date]
  1. ! Без рубрики
  2. android dating review
  3. artist dating review
  4. babel review
  5. bhm dating review
  6. black dating review
  7. Buffalo+NY+New York hookup sites
  8. cooking tips and recipes
  9. do payday loans affect credit
  10. equestrian dating review
  11. flirtymature review
  12. hookup apps for couples hookuphotties reviews
  13. lesbian hookup hookuphotties sign in
  14. mingle2 review
  15. mousemingle review

আজ মুখোমুখি বাংলাদেশ-আফগানিস্তান,বিস্তারিত দেখে নিন

প্রতিবেদক
raa raa
August 30, 2022 4:08 am

বাংলাদেশের এশিয়া কাপ মিশন শুরু হচ্ছে (৩০ অগাস্ট) মঙ্গলবার। বাংলাদেশ সময় রাত ৮ টায় শারজাহ ক্রিকেট এ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আফগানিস্তানের মুখোমুখি হবে সাকিবের নেতৃত্বে বাংলাদেশ। চলতি আসরের উদ্বোধনী ম্যাচে আয়োজক শ্রীলংকাকে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই উড়িয়ে দিয়ে মধুর ছন্দে রয়েছে আফগানিস্তান ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে শক্তিমত্তার বিচারে মোহাম্মদ নবীর দল অনেকটাই এগিয়ে।

কেননা টি-টোয়েন্টি বলে কথা। তবে এই সংস্করণে যে কোন দল যে কোন দিন হয়ে উঠতে পারে ভয়ঙ্কর। দুই দলের লড়াইয়ের আগে দেখে নেয়া যাক মুখোমুখি পরিসংখ্যান।
২০১৪ সাল থেকে এখন পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে দুই দল মুখোমুখি হয়েছে মোট ১১ বার। যেখানে বাংলাদেশ জয় পেয়েছে ৭ ম্যাচে। অপরদিকে আফগানিস্তান ৪ ম্যাচে। এই সংস্করণে শেষ সিরিজে আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ।

সাদা পোষাকে একবারই মুখোমুখি হয়েছিল দুই দল। যেখানে বাংলাদেশের হার ২২৪ রানে। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এখন পর্যন্ত বাংলাদেশ-আফগানিস্তান মুখোমুখি হয়েছে মোট ৩ বার। এই লড়াইয়ে ২-১ ব্যবধানে এগিয়ে আফগানিস্তান।টি-টোয়েন্টিতে ৯ দেখায় বাংলাদেশের ৩ জয়ের বিপক্ষে আফগানিস্তানের জয় ৫টিতে। শেষ পাঁচ ম্যাচে অবশ্য ২টি করে জয় পেয়েছে দুই দল। এক ম্যাচ ড্র।

পরিসংখ্যান বলছে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে বড্ড পিছিয়ে বাংলাদেশ। এছাড়াও আফগান বোলার এবং ব্যাটারদের শ্রীলংকা ম্যাচের পারফর্মেন্স শতভাগ ভয়জাগানী। বিশেষ করে নতুন বলে ফজল হক ফারুকী হয়ে উঠতে পারে টাইগার সমর্থকদের হতাশার কারন। হলফ করে বলাই যায় তার বিপক্ষে বড় পরীক্ষা দিতে হবে বাংলাদেশ টপ অর্ডার ব্যাটারদের।

গেল বছর বিশ্বকাপ থেকে বাংলাদেশ দল এই সংস্করণে বড্ড মলিন। সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষেও সিরিজ হার হতাশ করেছে সবাইকে। এশিয়া কাপে পুরনো নেতার অধীনে নতুন করে খেলবে বাংলাদেশ। ভাগ্যের কতটা পরিবর্তন আসতে তা সময়ে বলবে।

আফগানিস্তান: মোহাম্মদ নবী (অধিনায়ক), নাজিবুল্লাহ জদরান, আফসার জাজাই, আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকি, হাসমতউল্লাহ শহিদি, হজরতউল্লাহ জাজাই, ইবরাহিম জদরান, করিম জানাত, মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জদরান, নাভিন উল হক, নুর আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, সামিউল্লাহ শেনওয়ারি।

বাংলাদেশ: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, শেখ মাহেদী হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, মোহাম্মদ নাঈম শেখ।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

ব্যাটিংয়ে গোল্ডেন ডাক খেয়েও, বল হাতে পুষিয়ে দিলেন বাংলাদেশের পোষ্টারবয় সাকিব

মাত্র পাওয়াঃ নিজ ধর্মকে সম্মান জানিয়ে বিয়ার হাতে নেননি ,মানে ও তার মুসলিম সতীর্থ

বাংলাদেশের জন্য বিশাল খবরঃ অবশেষে দলে ফিরছে সেই বাঘা ব্যাটার

মাত্র পাওয়া”একমাত্র আপনিই সব সময় আমার পাশে ছিলেন”মাহমুদউল্লাহ

শ্রীলঙ্কার পর মালদ্বীপের বিপক্ষেও বড় জয়ে সেমিফাইনালে বাংলাদেশ

ব্রেকিং নিউজঃ ঢাবির হলে ‘মদের আসর’ নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের তুমুল সংঘর্ষ

এবার এশিয়া কাপ দলে মুশফিক-রিয়াদ অবস্থা নিয়ে যা বললেন অধিনায়ক সাকিব

ওপেনিংয়ে নয় লিটন খেলবেন চার নম্বর পজিশনে

হৃদয়বিদারকঃ খেলার মাঠ রক্ষা করতে গিয়ে কারাগারে মা, এদিকে কাঁদছে ৩ বছরের কন্যা

ব্রেকিং নিউজ: যে কারনে লিজেন্ড ক্রিকেট লিগে খেলবেন না মাশরাফী