আতঙ্কে পুরো ক্রিকেটবিশ্ব, আসন্ন টি-২০ বিশ্বকাপে শুধু কাটার নয় আরও ভয়ংকর ডেলিভারি নিয়ে নতুন রুপে ফিরেছে,মুস্তাফিজ

২০১৫ সালে জাতীয় দলে অভিষেক হবার পর থেকে তার কাটার বলে বিপক্ষ দলের তারকা ব্যাটসম্যানদের বোকা বানিয়ে তাদের প্যাভিলিওনে পাঠিয়ে দিতেন বাংলাদেশের কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান।

তার বিধ্বংসী বলে সামনে থাকা ব্যাটিংদের ঘাম ঝরে যেত। মোকাবেলা করার আগে সবার ভেবেনিতো। অগ্নিঝরা বোলিংদিয়ে মুস্তাফিজ বিশ্বের অনন্য পর্যায়ে চলে গিয়েছিলেন। তার এমন দূর্দান্ত পারফর্ম দেখে সুযোগ পেয়েছিলেন ক্রিকেটের সবথেকে বড় ফ্রাঞ্চাইজি লীগ আইপিএলে।

হটাৎ করে নিজের ছন্দ হারিয়ে ফেলেছেন বাংলাদেশের কাটার মাস্টার। যার মাশুল হারে হারে গুনতে হচ্ছে বাংলাদেশকে। মুস্তাফিজুর রহমানকে ধরা হয় ডেথ ওভারের বোলিং স্পেশালিস্ট। যার কারণে অনেক সুনাম রয়েছে মুস্তাফিজুর রহমানের।

কিন্তু বর্তমান সময়ে এই ডেথ ওভার বোলিংয়ের জন্যই ম্যাচ হেরেছে বাংলাদেশ। এশিয়া কাপে যার অভাব হারে হারে টের পেয়েছে বাংলাদেশ। তবে নিজেকে ফিরে পেতে অনুশীলন চালিয়ে যাচ্ছেন মুস্তাফিজুর রহমান।

শনিবার বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন, নতুন ডেলিভারি নিয়ে কাজ করছেন মোস্তাফিজ। হাবিবুল বাশার বলেছেন, “মোস্তাফিজ আমাদের সিনিয়র খেলোয়াড়, পরীক্ষিত খেলোয়াড়। কিন্তু সাম্প্রতিক সময়ে দেশের বাইরে আমরা যতটুকু চাই সেটা হয়তো হচ্ছে না।

কিন্তু আমি মনে করে ওর সেরাটা এখনও দিতে পারে। সেরাটা দেওয়া এখনও বাকি। বিশ্বকাপের মতো টুর্নামেন্টে এইরকম একজন অভিজ্ঞ খেলোয়াড় খুব দরকার। বিশেষ করে টি-টোয়েন্টি ফরম্যাটে।”

“ও কিন্তু বিভিন্ন ডেলিভারি নিয়ে কাজ করছে। ওর স্টক ডেলিভারি ছিল স্লোয়ার, কাটার ছিল- এগুলো নিয়েই শুধু নির্ভর করে না। কারণ ও জানে যে, দেশের বাইরে ওটা অতটা কার্যকরী হয় না, যতটা উপমহাদেশে হয়। কিছু ডেলিভারি নিয়ে কাজ করছে, আশা করি সেটা নিয়ে বিশ্বকাপে ভালো করতে পারবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *