মঙ্গলবার , ১ ফেব্রুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আসতে যাচ্ছে একাধিক পরিবর্তন

প্রতিবেদক
Sanarbangla Publisher
ফেব্রুয়ারি ১, ২০২২ ২:১৯ অপরাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ শেষ না হতেই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। বিপিএল শেষ হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী ২২ ফেব্রুয়ারি ঢাকায় পা রাখবে আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল।

তবে বিপিএল শেষ হওয়ার আগেই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ ওয়ানডে দলে পরিবর্তন না হলে ও টি-টোয়েন্টি তাহলে আসতে পারে একাধিক পরিবর্তন।

বিশেষ করে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে বিপিএলের পারফরমেন্সকে বিবেচনায় রাখছে বিসিবি। এখন পর্যন্ত হওয়া বিপিএলের ১৫ ম্যাচে তরুণ ক্রিকেটাররা খুব একটা আলো ছড়াতে পারছেন না। মোহাম্মদ নাঈম শেখ-শামীম পাটোয়ারির মতো ক্রিকেটাররা রাব খরায় আছেন।

এতে হতাশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচক। তার আশা বাকি ম্যাচগুলোতে তারা নিজেদের মেলে ধরবেন। তিনি বলেন, ‘হাফ অফ টুর্নামেন্টে আপ টু দ্যা মার্ক না। আশা করছি পরবর্তী রাউন্ডগুলোতে নিজেদের মেলে ধরতে পারবে। আমরা আত্মবিশ্বাসী আছি।’

১৮ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে বিপিএল। তার আগেই দল ঘোষণার কথা জানিয়ে প্রধান নির্বাচক বলেন, ‘১৫ থেকে ১৭ তারিখের মধ্যে আমরা স্কোয়াড দিয়ে দেব। টিম ম্যানেজম্যান্টের সঙ্গে একটু আলোচনা আছে। সবকিছু মিলে পুরোপুরি রাউন্ড যখন শেষ হবে, সেমি ফাইনালের আগে, এলিমেনেটর রাউন্ডের আগেই বসে করণীয়টা ঠিক করা হবে।’

বিপিএলের পারফর্ম্যান্সও বিবেচনায় আনা হবে দল ঘোষণার সময়। ওয়ানডেতে অপরিবর্তিত থাকলেও টি-টোয়েন্টিতে আসতে পারে পরিবর্তন। এমন আভাসই দিয়েছেন নান্নু। তিনি বলেন, “যেহেতু টুর্নামেন্ট শুরু হয়েছে, একটা টিমের কম্বিনেশন তৈরি করতে সময় লাগে। গিয়েই চার-ছয় মারা রান করা কঠিন। জানুয়ারি ফেব্রুয়ারিতে আমাদের কন্ডিশনে অনেক ডিউ থাকে। বোলারদের ফেভারে থাকে সব সময়”।

“বোলাররা অনেক ভালো পারফর্ম্যান্স করেছে। এটাকে আপনি ছোট করে দেখতে পারবেন না। সুতরাং ওভারঅল এই পর্বে (চট্টগ্রাম) ব্যাটসম্যানরা অনেক ভালো করেছে, ওই পর্বে বোলাররা ভালো করেছে। অর্ধেক টুর্নামেন্টে ব্যাটসম্যান-বোলারের পারফর্ম্যান্সে স্ট্যাবল আছে।”

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

সাকিব নয় ম্যান অব দ্য ম্যাচের যোগ্য দাবীদার অন্য একজন : তামিম

জেনেনিন রোনালদোর জীবনের কিছু অসাধারণ মুহূর্ত !

আইপিএল নিয়ে তাসকিনের এমন সিদ্ধান্তে যা বললেন মাশরাফী

আইপিএলের নিলামে নেই বাঘা বাঘা প্লেয়ারদের নাম!

আইপিএলে তাসকিনকে না পেয়ে বড় আফসোস করছে লক্ষ্ণৌ সুপার জায়ান্ট, এখনো আশা বাঁচিয়ে রেখেছেন পাওয়ার জন্য

ওয়ার্নের মৃত্যু নিয়ে শেষ টুইটটি নিয়ে ক্রিকেটবিশ্ব তোলপাড়

প্রথম অধিনায়ক হিসেবে টি-২০ ক্রিকেটে অবিশ্বাস্য রেকর্ড গড়লো সাকিব

অল্পের জন্য রক্ষা পেল সিলেট স্টেডিয়ামের গণমাধ্যমকর্মীরা ভেঙে চুরমার মিডিয়া সেন্টারের কাচ !

সবাইকে অবাক করে অবশেষে নিজের ভবিষ্যত লক্ষ্যের কথা জানালেন তাসকিন !

শেষ পাতে রাহুল-রশিদ বিস্ফোরণ, উমরানের লড়াই ব্যর্থ করে জিতল গুজরাট! ম্যাচ জিতে উচ্ছ্বাসের প্লাবন GT শিবিরে