আফিফ-মেহেদি ব্যাটিং ঝড়ে লঙ্কানদের সামনে বিশাল রানের লক্ষ্য দিল বাংলাদেশ

গত ২৭ আগস্ট থেকে শুরু হয়েছে এবারের এশিয়া কাপ। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হয় আফগানিস্তানের বিপক্ষে। সেই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ১২৭ রান সংগ্রহ করে। জবাবে আফগানিস্তান নির্ধারিত ওভারে আগেই গন্তব্যে পৌঁছে যায়। ফলে বিশাল বড় জয় তুলে নেয় সেই ম্যাচে।

দ্বিতীয় ম্যাচে আজ বাঁচা মরার লড়াইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। বাঁচা-মরার ম্যাচে যে দল জিতবে সে পরের ধাপে চলে যাবে অর্থাৎ এই আসরের প্লে-ফোরে চলে যাবে। আর যে হারবে সেই এই আসর থেকে বিদায় নিবে। ইতিমধ্যে শেষ হয়েছে এই ম্যাচের টস। টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন লঙ্কান দলপতি শানাকা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত সর্বশেষ স্কোর বাংলাদেশ 20 ওভারে 7 উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করেন। মিরাজ ৩৮(২৬) রান করে আউট হয়ে যান। আফিফ ৩৯(২২) রান করে ও মাহমুদউল্লাহ ২৭(২২) রান করে আউট হয়ে যান। লঙ্কানদের সামনে ১৮৪ রানের লক্ষ্য দল বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ

সাব্বির রহমান রুম্মন, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মাহদি হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ এবং মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ

কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), পাথুম নিশাঙ্কা, চারিথ আশালঙ্কা, ভানুকা রাজাপাকসে, দানুসকা গুনাথিলাকা, দাসুন সানাকা, ওয়ানিদু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মহেশ থিকসানা, আসিথা ফার্নান্দো, দিলশান মধুশঙ্কা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *