আমি তো শ্রীলঙ্কার কোনো বোলারই দেখি না, খালেদ মাহমুদ সুজন

বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচটি দুই দলের জন্যই বাঁচা-মরার লড়াই! এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কা আফগানিস্তানের কাছে হেরেছে। আর গতকাল একই প্রতিপক্ষের কাছে হেরেছে বাংলাদেশও। আগামীকাল যে দলই হারবে, ছিটকে পড়বে টুর্নামেন্ট থেকে।

এ ম্যাচের আগে নানা কিছু নিয়ে কথা হচ্ছে। কোন দলের শক্তির জায়গা কী, কোন দলের ব্যাটিং ভালো আর কোন দলের বোলিংয়ের অবস্থা কী। দুবাইয়ে আইসিসি একাডেমিতে বাংলাদেশ দলের অনুশীলনের আগে সংবাদ সম্মেলনে এসব নিয়ে কথা বলেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ।

এ সময় সামনে চলে আসে আফগানিস্তানের কাছে হেরে যাওয়ার পর বাংলাদেশ দল নিয়ে শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকার একটি কথা আফগানিস্তানের কাছে হারের পর শঙ্কায় পড়ে যায় শ্রীলঙ্কার সুপার ফোরে খেলার বিষয়টি। ওই ম্যাচ শেষে শানাকাকে প্রশ্ন করা হয়েছিল—বাংলাদেশকে কি হারাতে পারবে শ্রীলঙ্কা?

এর উত্তরে তিনি যা বলেছিলেন তার অর্থ দাঁড়ায় এ রকম—আফগানিস্তানের চেয়ে বাংলাদেশ সহজ দল। সাকিব আল হাসান আর মোস্তাফিজ ছাড়া বাংলাদেশে বলার মতো আর কোনো বোলার নেই।বাংলাদেশের টিম ডিরেক্টর শানাকার এ কথা শুনেছেন কি না, আর এ বিষয়ে তিনি কী মনে করে

এমন প্রশ্ন করা হয়েছিল মাহমুদকে। শানাকার কথার কড়া জবাবই দিয়েছেন বাংলাদেশের টিম ডিরেক্টর।শানাকার মন্তব্যের বিষয়ে মাহমুদ বলেছেন, ‘আমি জানি না, শানাকা কেন এমন কথা বলেছে। আমি শুনেছি, সে বলেছে, বাংলাদেশের সাকিব আর মোস্তাফিজ ছাড়া বোলার নেই।

আমি তো শ্রীলঙ্কার কোনো বোলারই দেখি না। আমাদের তবু দুজন বোলার আছে। তাদের সাকিব আর মোস্তাফিজের মানেরও কোনো বোলার নেই।’শ্রীলঙ্কার বোলার আছে কি নেই, সেটা অবশ্য আগামীকাল দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামেই দেখা যাবে। বাংলাদেশের ব্যাটসম্যানরা টিম ডিরেক্টরের কথার মর্যাদা রাখতে পারলে হয়!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *