আম্পায়ারিংয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশের মুকুল

মুকুল প্রথম বাংলাদেশি আম্পায়ার যিনি দেশের বাইরে ভারত-পাকিস্তান ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে কাজ করেছেন। এশিয়া কাপে তার পারফরম্যান্স সন্তোষজনক হলে অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে ডাক পেতে পারেন তিনি।

এশিয়া কাপ থেকে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। একটি ম্যাচও না জিতে দেশে ফিরে আসা টাইগারদের পারফরম্যান্সের কারণে এশিয়া কাপ নিয়ে উন্মাদনা অনেকটাই কমেছে বাংলাদেশেও। তবে এখনো এশিয়া কাপের মাঠে নেই বাংলাদেশ। পরাজয়ে দুঃখ নিয়ে খেলোয়াড়রা দেশে ফিরে গেলেও,

এশিয়া কাপের দায়িত্বে রয়েছেন বাংলাদেশের দুই আম্পায়ার, যাদের একজন ভারত-পাকিস্তান উভয় ম্যাচেই মাঠে আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন। তিনি হলেন মাসুদুর রহমান মুকুল, তার দুর্দান্ত আম্পায়ারিংয়ের প্রশংসা করছেন সবাই।বিশ্ব পরিমণ্ডলে বাংলাদেশের আম্পায়ারদের অবস্থান কখনোই সুদৃঢ় ছিল না।

তবে শীঘ্রই হয়ত বদলে যাবে সেই অবস্থান, বিশেষ করে চলমান এশিয়া কাপে মাসুদুর রহমান মুকুলের চোখ ধাঁধানো আম্পায়ারিংয়ের পর। গত ২৮ আগস্ট গ্রুপ পর্বের ম্যাচে প্রথমবার মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ও এশিয়ার ক্রিকেটের দুই পরাশক্তি ভারত ও পাকিস্তান। সেই ম্যাচে অন ফিল্ড আম্পায়ারের দায়িত্বে ছিলেন মুকুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *