শুক্রবার , ২৮ জানুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

আর্জেন্টিনাকে টয়লেটেও যেতে দেয়নি চিলি

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২৮, ২০২২ ৩:০৪ অপরাহ্ণ

বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার বিপক্ষে আজ জয় খুব দরকার ছিল চিলির। জিতলেই ১০ দলের দক্ষিণ আমেরিকান বাছাইপর্বের পয়েন্ট তালিকার শীর্ষ চারে উঠে আসত দলটি। দক্ষিণ আমেরিকা থেকে শীর্ষ চার দল সরাসরি বিশ্বকাপে জায়গা করে নেবে।

পঞ্চম দলটিকে পার হতে হবে প্লে-অফ। ম্যাচটাও হয়েছে চিলির ঘরের মাঠে। ওদিকে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি এই পর্বের ম্যাচগুলো খেলছেন না। ম্যাচের আগে কোচ লিওনেল স্কালোনির করোনা ধরা পড়েছে। সহকারী কোচ পাবলো আইমারও ছিলেন না। এমন ম্যাচে শুধু মাঠে মনোযোগ দিলেই হয়তো চলত চিলির। কিন্তু স্বাগতিক দল ম্যাচের আগে আর্জেন্টিনাকে হেনস্তা করে বাড়তি সুবিধা নিতে চাইছিল। আর্জেন্টিনার খেলোয়াড়দের নাকি টয়লেটেও যেতে দেয়নি চিলি!

চিলির স্থানীয় সময় বৃহস্পতিবার আনহেল দি মারিয়া ও লাওতারো মার্তিনেজের গোলে চিলিকে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। দুই গোলেই ভূমিকা ছিল মিডফিল্ডার রদ্রিগো দি পলের। ম্যাচ শেষে অবশ্য দি পল অন্য এক প্রসঙ্গ তুলে এনেছেন। আর্জেন্টিনার খেলোয়াড়দের মানসিকভাবে বিপর্যস্ত করে চিলি জয় পেতে চেয়েছিল, এমন অভিযোগ তুলেছেন দি পল।

দি পলের বর্ণনা শুনে মনে হচ্ছিল, কোনো বন্দিশিবিরে আটকে রাখা হয়েছিল আর্জেন্টিনার খেলোয়াড়দের, ‘প্লেন থেকে নামার পর এমনকি বাথরুমেও যেতে দেয়নি আমাদের। এয়ার কন্ডিশন বন্ধ করে দিয়েছিল। আমাদের কাছে কোনো পানি ছিল না। যতক্ষণ ছিলাম, সারাক্ষণ সাইরেন বাজিয়েছে।’ একটি জাতীয় দল অন্য দেশে খেলতে গেলে তাদের সাধারণত অতিথির মতো বরণ করে নেওয়া হয়। বাড়তি খাতিরযত্ন করা হয়।

কিন্তু চিলিতে গতকাল ভিন্ন স্বাদ পেতে হয়েছে দি পলদের। আতলেতিকো মাদ্রিদে খেলা আর্জেন্টাইন মিডফিল্ডার চিলির এমন আচরণে একটু বিস্মিত, ‘এটা সঠিক না ভুল, তা বলব না। কিন্তু আমাদের দেশে যে দলই খেলতে আসে, আমরা তাদের যতটা সম্ভব আরামে রাখার চেষ্টা করি এবং মাঠেই জেতার চেষ্টা করি।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

মাত্র পাওয়া: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে বড়সড় দু-সংবাদ পেল বাংলাদেশ!

ব্রেকিং নিউজঃ হঠাৎ বাপ্পি লাহিড়ীর মৃত্যু, মিরপুর স্টেডিয়ামে যেভাবে স্মরণ করলো বিসিবি

এখনো ধোনির ফোন নম্বর পাননি শাস্ত্রী

ভারত অনেক চেষ্টার পরে না পারলেও বাংলাদেশ সেটা করে দেখালো ; গাভাস্কার

ক্রিকেট প্রেমিদের জন্য চরম দুঃসংবা, আসরের মাঝপথেই চলে যাচ্ছে এই বিধ্বংসী ব্যাটিং

নতুন কে জায়গা দিতে একাদশের বাইরে রাখলেন তামিমকে; তামিম বিহীন ফিল্ডিংয়ে বাংলাদেশ

এই কয়জন ক্রিকেটার দেশের জন্য অনেক কিছু করেছে : নাজমুল হাসান পাপন

পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফে টিকে থাকতে দুই পরিবর্তন দিয়ে ১১ সদস্যের মহাশক্তিশালী একাদশ ঘোষণা করলো মুস্তাফিজের দিল্লি

১০০ বছর আগে ক্রিকেট ইতিহাসে দীর্ঘতম ছয়ের বিশ্ব রেকর্ড এখনো এই ক্রিকেটারের দখলে , যা আজ পর্যন্ত ভাঙতে পারেনি গেইল যুবরাজ কিংবা ধোনি

তামিম ইকবালের টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরির পরও টানা দ্বিতীয় ম্যাচ হেরে গেল ঢাকা। ৩০ রানে প্রথম জয় তুলে নিলচট্টগ্রাম।