আশা করি এবার নতুন একটি দল চ্যাম্পিয়ন হবে: সাকিব আল হাসান

আগামী ২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের ১৬ তম আসর। এশিয়া কাপে এখন পর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছে তিনটি দল। এরমধ্যে সর্বোচ্চ সাতবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত পাঁচ বার

চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলংকা এবং দুইবার চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান।তবে এশিয়া কাপে চতুর্থ দল হিসাবে তিনবার ফাইনাল খেলেছে বাংলাদেশ। ২০১২ সালে পাকিস্তানের কাছে দুই রানে নাটকীয়ভাবে হেরে যায় বাংলাদেশ।

এরপর ২০১৬ সালে ভারতের কাছে হেরে গেল ও ২০১৮ সালে আবারো ভারতের কাছে জিততে জিততে শেষ বলে হেরে গিয়েছিল টাইগাররা।কপাল খারাপ না হলে দুইবারের এশিয়ার চ্যাম্পিয়ন হতে পারতো বাংলাদেশ।

তবে এবার সাকিব আল হাসানের আশা নতুন কোন দল এশিয়া কাপে চ্যাম্পিয়ন হবে। গতকাল দুবাইয়ে টি-টোয়েন্টি ক্রিকেটের লিগের দল বাংলা টাইগার্সের এক অনুষ্ঠানে এশিয়া কাপ নিয়ে প্রশ্ন করা হলে সাকিব আল হাসান বলেন,“ফাইনালে

আমরা খেললে প্রতিপক্ষ হিসেবে কাউকেই অপছন্দ করব না। যেকোনো দল হতে পারে। আশা করব নতুন একটা দল হবে। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা জিতেছে, আশা করি এবার নতুন একটি দল চ্যাম্পিয়ন হবে।”

“আমরা সেরা প্রস্তুতি নেওয়ারই চেষ্টা করছি। টি-টোয়েন্টিতে সবই বেশ তীব্র হয়। যদি জিততে শুরু করেন, তাহলে মোমেন্টাম থাকবে, তাহলে সবকিছুই বদলে যেতে পারে। প্রথম ম্যাচ জিতে মোমেন্টাম পেলে…দেখা যাক কী হয়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *