শনিবার , ২২ জানুয়ারি ২০২২ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

আড়াই মিনিটের বিরতিতে নামাজ আদায় করে নিলেন মাহমুদউল্লাহ!

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২২, ২০২২ ২:৪১ অপরাহ্ণ

ফিল্ডিংয়ে নামার কিছুক্ষণের মধ্যেই পড়ে গিয়েছিল মাগরিবের আযান। কিন্তু ইনিংস চলতে থাকায় নামাজ আদায়ের সুযোগ পাচ্ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। অতঃপর আড়াই মিনিটের টাইমআউট তথা বিরতি পেয়েই নামাজ পড়ে নিলেন ঢাকার অধিনায়ক।

বিকেল সাড়ে ৫টায় শুরু হয়েছে মিনিস্টার ঢাকা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মধ্যকার ম্যাচটি। যেখানে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে চট্টগ্রাম। তাদের ইনিংসের নবম ওভার শেষে দেওয়া হয় আড়াই মিনিটের প্রথাগত স্ট্র্যাটেজিক টাইমআউট।

দুই দলের বাকি খেলোয়াড়রা যখন পানি পান করে নিজেদের সতেজ করার মাধ্যমে বাকি অংশের পরিকল্পনা সাজিয়ে নিচ্ছিলেন, তখন সুযোগ বুঝে উইকেটের পাশেই নামাজে দাঁড়িয়ে যান মাহমুদউল্লাহ। বুটজোড়া খুলে মাথার ক্যাপ উল্টে নিয়ে ফরজ তিন রাকআত নামাজ আদায় করেন ঢাকার অধিনায়ক।

টাইমআউটের জন্য নির্ধারিত আড়াই মিনিট শেষ হয়ে গেলেও মাহমুদউল্লাহর নামাজ তখনও শেষ হয়নি। তাই আরও প্রায় ত্রিশ সেকেন্ড অপেক্ষা করতে তারপর শুরু করা হয় দশম ওভারের খেলা।

জয়ের খোঁজে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে মাহমুদউল্লাহ রিয়াদের মিনিস্টার গ্রুপ ঢাকা এবং মেহেদি হাসান মিরাজের নেতৃত্বাধীন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

মিরপুর শেরে বাংলায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ঢাকা অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। অর্থাৎ মিরাজের চট্টগ্রাম প্রথমে ব্যাটিং করবে।

দুই দলই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ হেরেছে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ফরচুন বরিশালের কাছে ৪ উইকেটে এবং মিনিস্টার গ্রুপ ঢাকা ৫ উইকেটে হারে খুলনা টাইগার্সের কাছে।

মিনিস্টার ঢাকা একাদশ
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, জহুরুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী, আরাফাত সানি, ৭. রুবেল হোসেন, ৮. এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল এবং ইসুরু উদানা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ
মেহেদি হাসান মিরাজ (অধিনায়ক), নাসুম আহমেদ, কেনার লুইস, উইল জ্যাকস, সাব্বির রহমান, আফিফ হোসেন, বেনি হাওয়েল, শামীম পাটোয়ারী, নাইম ইসলাম, শরিফুল ইসলাম ও মুকিদুল ইসলাম।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

বিরাট-বাবর প্রতিযোগী নয়; এশিয়ার সহযোগী, বিশ্ব একাদশের সেরা দুই নক্ষত্র !

শিষ্যকে নিয়ে যে কারণে ভয় পাচ্ছে সালাউদ্দিন ।

নিজেকে গবাদি পশুর মতো মনে করলেন উথাপ্পা !

চরম দু:সংবাদ : যার নেতৃত্বে সবচেয়ে বড় কিছু অর্জন, আজ সে বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়ে শ্রীলঙ্কার জাতীয় দলে যোগ দিচ্ছেন

আফিফের পর মিরাজের ফিফটি, হতবাক ক্রিকেট বিশ্ব

মেসিদের হারানোর মত কোন দলই নেই, দেখেনিন হিসাব-নিকাশ!

দেখেনিন, রাসেলের জায়গায় কোন হার্ড হিটার তরুণ অলরাউন্ডারকে নিলো ঢাকা !

আইপিএলের আতঙ্কের আরেক নাম মুস্তাফিজ: ওয়াসিম জাফর

শুধু মাত্র ১টি কারণেই এবাদতকে সারাজীবন মনে রাখতে বাধ্য রস টেলর!

আবারো পুরোনো ছন্দে ফিরতে মরিয়া হয়ে উঠেছেন মুনিম শাহরিয়ার