Monday , 29 August 2022 | [bangla_date]
  1. cooking tips and recipes
  2. news
  3. payday loans austin texas
  4. অন্যান্য
  5. ক্রিকেট
  6. খেলাধুলা
  7. ফুটবল

এইমাত্র পাওয়াঃযে তারকা ক্রিকেটারকে ‘ক্রাইসিস ম্যান’ নামে উপাধি দিলেন নাসের

প্রতিবেদক
raa raa
August 29, 2022 4:22 pm

ব্যাট হাতে মিডল অর্ডারে দলের নির্ভরযোগ্য নাম বেন স্টোকস, বল হাতে কার্যকরী মিডিয়াম পেস। এই পেস বোলার খেলার পরিস্থিতি মাথায় রেখে ক্রিকেট খেলতে পারেন, যা দলের একটি অতিরিক্ত সম্পদ। নাসের হোসেনের মতে, স্টোকস একজন ‘ক্রাইসিস ম্যান’।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান সিরিজের প্রথম টেস্টে হেরেছে ইংল্যান্ড। কিন্তু ইংরেজরা দ্রুত ঘুরে দাঁড়াল। দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতা আনে তারা। যেখানে সামনে থেকে দলকে নেতৃত্ব দেন স্টোকস।

প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিং ক্ষতিগ্রস্ত হলে দলকে নেতৃত্ব দেন স্টোকস। ব্যাট হাতে দুর্দান্ত এক ইনিংস খেলে শতরান করেন তিনি। এরপর দুই ইনিংসে বল হাতে চার উইকেট নেন তিনি। শেষ পর্যন্ত ম্যাচ সেরার পুরস্কারও পান তিনি।

নাসের বলেন, ‘স্টোকস সবসময়ই একজন ‘ক্রাইসিস ম্যান’। যখন সে ব্যাটিংয়ে যায় তখনও দক্ষিণ আফ্রিকার থেকে পিছিয়ে ছিল ইংল্যান্ড এবং সেখানে তার প্রমাণ করার ছিল। তখন বল রিভার্স (সুইং) করছিল, অধিনায়কের কাছ থেকে একটি ম্যাচ বাঁচানো ইনিংসের প্রয়োজন ছিল ইংল্যান্ডের এবং স্টোকস তা ভালোভাবেই করেছেন।’

এদিকে ব্রেন্ডন ম্যাককালাম হেড কোচ এবং বেন স্টোকস অধিনায়ক হওয়ার পর একেবারেই পাল্টে গেছে ইংল্যান্ড টেস্ট দলের চেহারা। সাম্প্রতিক সময়ে আগ্রাসী ক্রিকেট খেলে সফলতা পাচ্ছে ইংল্যান্ড।

খেলোয়াড় হিসেবে শুরু থেকেই আক্রমণাত্বক দর্শনে বিশ্বাসী ছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। কোচিং ক্যারিয়ারে এসেও বদলায়নি ম্যাককালামের দর্শন। এদিকে বেন স্টোকস বরাবরই লড়াকু মানসিকতার। আক্রমণাত্মক খেলতে পছন্দ করেন, কখনো হাল ছাড়েন না। আক্রমণাত্বক মানসিকতার এই দুজনকে ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটের দায়িত্ব দেয়ায় অনেকের মাঝে হিতে বিপরীত হওয়ার শঙ্কাও ছিল। তবে সব শঙ্কা দূর করে অভিষেক সিরিজেই বাজিমাত করেছেন তারা।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

সুখবরঃ ভারতের স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে প্রীতি ম্যাচে গাঙ্গুলী-সেবগদের বিপক্ষে ওয়ার্ল্ড জায়ান্টস দলের হয়ে খেলবেন মাশরাফি

অল্পের জন্য বেঁচে গেলেন ঋতুপর্ণা,

সুপার ফোরে কোন দল উঠবে—বাংলাদেশ না শ্রীলঙ্কা?

চাঞ্চল্যকর রহস্যঃ খায়রুনের প্রথম স্বামী ছিলেন সহপাঠী, সংসার করেছেন ২০ বছর

হোয়াইটওয়াশ ঠেকাতে পরিকল্পনা মতো ক্রিকেটারদের মধ্যে যে মন্ত্র ঢুকিয়ে দিয়েছিলেন তামিম, জয়ের পর খোলসা করলেন নিজেই

অন্যদের মতো এবার আর আফিফকে নিয়ে ভুল না করে যোগ্য স্থান দিতে চান বিসিবি

দেশের মানুষের ইতিহাস গড়া নারী ফুটবলের প্রতি ভালোবাসা দেখে আবেগাপ্লুত হয়ে যা বললেন অধিনায়ক সাবিনা

এবার ‘মরার উপর খাঁড়ার ঘা’ তামিমদের

গায়নার বাঁচা মরার ম্যাচে একাই জ্বলে উঠেছেন! ব্যাটিং তান্ডবের পর বোলিং ফিল্ডিংয়েও দুর্দান্ত পারফর্ম দেখালেন সাকিব!

নতুন ধোঁয়াশাঃ অধিনায়ক হচ্ছেন সাকিব, দলে জায়গা বাদ পড়ছেন মাহমুদউল্লাহ! আসল রহস্য ফাঁস