এইমাত্র পাওয়াঃ নিজেদের নিয়ে অহংকার করে যা বললেন লঙ্কান তারকা ক্রিকেটার

আমিরাতে চলমান এশিয়া কাপে হট ফেভারিট হিসেবে পা রেখেছিল ভারত ক্রিকেট দল। তবে সুপার ফোরে টানা দুই ম্যাচ হেরে ইতোমধ্যে দেশের বিমানে এক পা দিয়ে রেখেছে রোহিত শর্মার দল। শিধুই কাগজে-কলমে বেঁচে আছে তাদের ফাইনালের স্বপ্ন। অন্যদিকে ঠিক উল্টোটা ঘটেছে শ্রীলঙ্কার ক্ষেত্রে।

দুর্দান্ত ক্রিকেট খেলে লঙ্কানরা এখন শিরোপার অন্যতম দাবিদার। তারা এখন আর আন্ডারডগ নয়, এমনটাই দাবি ভানুকা রাজাপাকশের।আফগানিস্তানের বিপক্ষে বাজেভাবে হেরে এশিয়া কাপের শুরুটা করেছিল শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে হারের পর দ্রুতই ঘুরে দাঁড়িয়েছে লঙ্কানরা।

পরের ম্যাচেই বাংলাদেশের বড় লক্ষ্য তাড়া করে জিতেছে এবং সুপার ফোর নিশ্চিত করেছে। গতকাল সুপার ফোরে ভারতের দেয়া ১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষদিকে অধিনায়ক দাসুন শানাকার সঙ্গে জুটি গড়েন রাজাপাকশে। ১৭ বলে অপরাজিত ২৫ রান করে দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।

এমন জয়ের পর এশিয়া কাপে স্বপ্নটাও বড় হয়েছে শ্রীলঙ্কার।ম্যাচ শেষে রাজাপাকশে বলছেন, ‘আমরা এখন আর আন্ডারডগ নই। আমরা তা প্রমাণ করেছি। আরব আমিরাতে যখন এসেছিলাম, তখন আমরা পিছিয়ে ছিলাম। জানতাম, পাকিস্তান-ভারত নিজেদের দিনে কতটা কঠিন প্রতিপক্ষ হতে পারে।

তবে আমরা সবাই চেয়েছিলাম নিজেদের প্রমাণ করতে। বিশেষ করে আমাদের দেশের মানুষের কাছে।’রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতায় শ্রীলঙ্কা কঠিন সময় পার করছে অনেক দিন ধরেই। এ রকম সময়ে এশিয়া কাপে এই দারুণ জয়গুলো দেশের মানুষকে কিছুটা হলেও আনন্দ দিতে পেরেছে বলে মনে করেন রাজাপাকশে।

টুর্নামেন্ট জিতে সেই আনন্দটা আরও বাড়াতে চান তিনি।রাজাপাকশে বলেন, ‘আমরা দেশবাসীর মুখে হাসি ফোটাতে চেয়েছি। এত সমস্যার মধ্যে আমরা শুধু তাদের মুখে হাসিই ফেটানোর চেষ্টাই করতে পারি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *