এইমাত্র পাওয়াঃ বাউন্সার বল ছক্কা হাকাতে ব্যাটারদের নতুন টেকনিক পরিচালনা করবে শ্রীরাম

টি-২০ ক্রিকেটে ব্যাটিংয়ে বেশ দুর্বল বাংলাদেশ টিম। বিশেষ করে বাউন্সার বলে টেক্কা দিতে বেশ হীমশীম খেতে হয় ব্যাটারদের। এ জন্য বাংলাদেশের সাবেক কোচ চন্দিকা হাতুরুসিংহে বিসিবির কাছে একটি কংক্রিটের ও একটি উইকেট চেয়েছিলেন। কোচের চাহিদামতো আউটারের পূর্ব ও পশ্চিমে দুটো উইকেট বানানো হয় ২০১৪ সালেই।

তিনি চলে যাবার পর সেই উইকেট আর ব্যবহার করেননি স্টিভ রোডস বা রাসেল ডমিঙ্গোর কেউই। কিন্তু বর্তমান ব্যাটিং কোচ জেমি সিডন্সের কারণে উইকেট দুটির কদর বেড়ে গেছে।
তিনি ব্যাটিংদের ব্বাউন্সার বল খেলায় অভ্যস্ত করার জন্য সেই সকল স্লাব গুলা ব্যবহার করা শুরু করছেন। বিসিবি একাডেমি মাঠেও নতুন করে বানানো হচ্ছে দুটি কংক্রিটের উইকেট।

বাউন্সার বলে ব্যাটারদের অভ্যস্ত করতেই জেমি উইকেটগুলো কাজে লাগাতে চান।টি২০ বিশ্বকাপ মাথায় রেখে কয়েকজন ব্যাটারকে কাজ করবেন পরামর্শক কোচ শ্রীধরন শ্রীরাম।
বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ১১ সেপ্টেম্বর ঢাকায় আসবেন কোচ। পরের দিন থেকে জাতীয় পুলের ও এইচপি ক্রিকেটারদের নিয়ে ক্যাম্প করবেন তিনি।

জালাল ইউনুস বলেন, ‘জাতীয় দলের কয়েকজন ব্যাটার ও বোলারের সঙ্গে পুলের অন্য ক্রিকেটারদের ক্যাম্পে ডাকা হবে।সামনের সিরিজগুলোতে খেলোয়াড় লাগবে। পাইপলাইনে কিছু খেলোয়াড় যুক্ত করতেই এ উদ্যোগ নেওয়া।এ ছাড়া বিশ্বকাপে যারা খেলবে, তারাও প্র্যাকটিস করবে কংক্রিটের উইকেটে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডে যাতে বাউন্সার বলে খেলতে পারে- এ জন্যই এটা করা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *