এইমাত্র পাওয়াঃ ভারতকে হারিয়ে একি বললেন,ম্যাচ জয়ের নায়ক দাসুন শানাকা

বিনা উইকেটে ৯৭ রান। সেখান থেকে ১১০ তুলতেই নেই ৪ উইকেট। দারুণ শুরুর পরও হারের শঙ্কায় পড়ে গিয়েছিল শ্রীলংকা। তবে সেখান থেকে ব্যাট হাতে নেতৃত্ব দিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা।

এক বল হাতে রেখে জিতেছে লঙ্কানরা। ৬ উইকেটের এই জয়ে ফাইনালের পথে এক পা দিয়ে ফেলেছে দাসুন শানাকার দল।ভারতেরও প্রায় বিদায় নিশ্চিত হয়ে গেছে। যদিও কাগজে কলমে এখনও সম্ভাবনা বেঁচে রয়েছে রোহিত শর্মার দলের।অলরাউন্ডিং পারফরর্ম্যান্স দেখিয়েছেন লঙ্কার অধিনায়ক দাসুন শানাকা।

বল হাতে ২ ওভারে ২ উইকেট শিকারের পর ব্যাট হাতে খেলেছেন ১৮ বলে ৩৩ রানের অপরাজিত ঝড়ো ইনিংস। যে কারণে ম্যাচসেরা পুরষ্কার উঠেছে তারই হাতে।এমন দুর্দান্ত জয়ের প্রতিক্রিয়ায় লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা বলেন, ‘এ জয়ে ড্রেসিংরুমে ছেলেদের আত্মবিশ্বাস দারুণ বেড়ে গেছে।

আজ দলের ব্যাটাররা আমাদের জেতাল। পাথুম এবং কুশল সেটা দুর্দান্তভাবে শুরু করল এবং রাজাপাকসে এবং আমি শেষ করলাম। বোলাররাও ভাল বল করেছে। তবে পুরো ম্যাচ জুড়ে নয়। কৃতিত্ব দিতে চাই দিলশান ও থিকশানাকে। তারা সত্যিই ভালো বোলিং করেছে। ভারতীয় ব্যাটাররা শুরু থেকে

আক্রমণাত্মক ক্রিকেট খেলার চেষ্টা করেছিল। কিন্তু তারা ভালো করে (সেটা রুখে দিয়েছে)।ওদের ১৭৩ রানের মধ্যে আটকে রাখতে পেরেছি।’শানাকা আরও বলেন, প্রথম ম্যাচের পর আমরা (এ ম্যাচ) নিয়ে গুরুত্ব নিয়ে আলোচনা করি। আমরা জানি আমরা কী করতে পারি।

প্রথম ম্যাচে হারার পরে আমরা আলোচনা করেছিলাম। নিজেদের বলেছিলাম, আমরা এশিয়া কাপ জিততে পারি। দলের ক্রিকেটাররা নিজেদের প্রতি বিশ্বাস রেখেছিল। তার ফল পাচ্ছি।

মাত্র ২ ওভার বল করার বিষয়ে শানাকা বলেন, ‘এটা আসলে টিম কম্বিনেশনের কারণে হয়েছে। তাই আমি আমার বোলিংয়ের কোটা পূরণ করিনি। দলের জন্য সবচেয়ে ভালো যেটা সেটাই সিদ্ধান্ত নিতে হবে আমাকে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *