এই মাত্র পাওয়াঃ আইসিসির রেঙ্কিং প্রকাশ, সেরা ক্রিকেটারের নাম ঘোষণা

আগস্টের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে বেন স্টোকসের সঙ্গে জায়গা করে নিয়েছেন সিকান্দার রাজা এবং মিচেল স্যান্টনার। এমনটাই জানিয়েছেন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) । বাংলাদেশের বিপক্ষে দারুণ পারফরম্যান্সের কারণেই ছোটো তালিকায় জায়গা পেয়েছেন রাজা।

বাংলাদেশের বিপক্ষে ৯ বছর পর ওয়ানডে সিরিজ জেতে জিম্বাবুয়ে। আর এই সিরিজ জয়ের নায়ক ছিলেন রাজা। প্রথম ম্যাচে ৩০৩ রান তাড়ায় তিনি করেন অপরাজিত ১৩৫ রান। দ্বিতীয় ম্যাচেও সেঞ্চুরি করেন জিম্বাবুয়ের এই ব্যাটার।

সেই ম্যাচেও জিতে নেয় রোডেশিয়ানরা। রাজার ব্যাটে আসে ১১৭ রানের অপরাজিত ইনিংস। এ ছাড়া বল হাতেও তিনি নেন ৩ উইকেট। তারপর ভারতের বিপক্ষেও ওয়ানডে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচেও সেঞ্চুরি (১১৫) করেন রাজা।

গত মাসে ম্যানচেস্টার টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ইনিংস ব্যবধানে হারানোর টেস্টে ইংলিশদের নায়ক ছিলেন তিনি। ব্যাট হাতে খেলা একমাত্র ইনিংসে দারুণ এক সেঞ্চুরি করেন ইংল্যান্ডের অধিনায়ক।

তার ব্যাটে আসে ১০৩ রান। পরে বল হাতে দুই ইনিংসে দুটি করে উইকেট নেন তিনি। দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচ সেরার পুরস্কারও জিতে নেন ইংলিশ এই অলরাউন্ডার। এমন পারফরম্যান্সে আইসিসির নজর কাড়েন তিনি।

গত মাসে ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে আট ম্যাচ খেলে নিউজিল্যান্ড। এর মাঝে ছয়টিতেই জিতে তারা। এই ম্যাচগুলোতে বল এবং ব্যাট হাতে দারুণ পারফর্ম করেন স্যান্টনার।

এর মধ্যে নেদারল্যান্ডসের বিপক্ষে একটি টি-টোয়েন্টিতে তিনে নেমে ৪২ বলে ৭৭ রানের অপরাজিত এক ইনিংস খেলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টিতে তিনটি করে উইকেট নেন তিনি।এদিকে মেয়েদের সেরার লড়াইয়ে জায়গা করে নিয়েছেন ভারতের জেমিমা রদ্রিগেজ, অস্ট্রেলিয়ার বেথ মুনি ও তাহলিয়া ম্যাকগ্রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *