এই মাত্র পাওয়া: সবাইকে অবাক করে লারাকে নতুন হোড কোচ ঘোষণা

ভারতের ঘরোয়া লিগ আইপিএল মানেই হ্যাভিয়েট সব কোচদের দেখা যাবে। ইতিমধ্যে দ্বিতীয় মেয়াদে হেড কোচ হিসেবে সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে টম মুডির সম্পর্ক শেষ। উভয় পক্ষই চুক্তি বাতিল করতে সম্মত হয়েছে। মুডির স্থলাভিষিক্ত কে হচ্ছেন, সেটি এখনও নিশ্চিত হয়নি।

তবে ‘ক্রিকইনফো’র প্রতিবেদনে এসেছে, মুডির জায়গা নিচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং কিংবদন্তি ব্রায়ান লারা। ২০২২ মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের স্ট্র্যাটেজিক এডভাইজর এবং ব্যাটিং কোচ ছিলেন তিনি।

সানরাইজার্স হায়দরাবাদের চাকরি ছেড়ে নতুন ঠিকানায় যোগ দিচ্ছেন মুডি। আগামী বছরের জানুয়ারিতে প্রথমবারের মতো মাঠে গড়াচ্ছে আরব আমিরাত লিগ। ছয় দলের এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে ডেজার্ট ভাইপার্স নামক দলের ডিরেক্টর অব ক্রিকেট নিযুক্ত হয়েছেন মুডি।

২০২১ সালে সানরাইজার্সের ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে স্বদেশি কোচ ট্রেভর বেলিসের সঙ্গে যোগ দিয়েছিলেন মুডি। সে মৌসুমে সানরাইজার্স তলানিতে থেকে শেষ করায় বেলিস চাকরি ছাড়েন, দ্বিতীয় মেয়াদে হেড কোচ হন মুডি।

২০১৩ থেকে ২০১৯ পর্যন্ত প্রথম মেয়াদে সানরাইজার্সের কোচ ছিলেন মুডি। দলকে পাঁচবার তিনি প্লে-অফে তুলেছেন, ২০১৬ মৌসুমে করেছেন চ্যাম্পিয়ন।তবে দ্বিতীয় মেয়াদে আর সুবিধা করতে পারেননি অসি এই কোচ। ২০২২ মৌসুমে মাত্র ৬ জয় আর ৮ হার নিয়ে ১০ দলের মধ্যে অষ্টম হয় সানরাইজার্স। তাই আর তার সঙ্গে চুক্তি বাড়াতে রাজি হয়নি ফ্র্যাঞ্চাইজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *