শুক্রবার , ২৮ জানুয়ারি ২০২২ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

এখনো ধোনির ফোন নম্বর পাননি শাস্ত্রী

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২৮, ২০২২ ৪:৫২ পূর্বাহ্ণ

প্রচারের আলোয় থেকেও মহেন্দ্র সিং ধোনি কীভাবে নিজের মতো করে চলতে পারেন, সেটি সব সময়ই দেখার মতো এক ব্যাপার। কি মাঠে, কি মাঠের বাইরে…চাপ যতই থাকুক, সেটি যেন ধোনিকে ছোঁয় না।

এমনি এমনি তো কিংবদন্তি ভারতীয় অধিনায়ককে ‘ক্যাপ্টেন কুল’ বলা হয় না! ধোনির এই দিকই এখনো ভুলতে পারেন না কদিন আগে ভারতের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ানো রবি শাস্ত্রী। পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতারের ইউটিউব চ্যানেলে আলোচনায় ধোনির ঠান্ডা মাথা নিয়ে অবিশ্বাসমাখা মুগ্ধতা তো জানিয়েছেনই, পাশাপাশি আরেকটি ‘গোপন’ খবরও জানিয়েছেন শাস্ত্রী।

ভারতীয় দলের ম্যানেজার হিসেবে কাজ করার পর দলের কোচও হয়েছেন শাস্ত্রী, সে সময় দলে খেলতেন ধোনি। কিন্তু এত বছর পরও নাকি ধোনির ফোন নম্বর নেই শাস্ত্রীর কাছে! মাঠে ধোনির ঠান্ডা মাথার কারণে ভারত কত ম্যাচে যে এগিয়ে গেছে, সেটির হিসাব নেই। দলের ম্যানেজার হিসেবে কিংবা পরে কোচ হিসেবে তো খুব কাছ থেকেই সেসব দেখেছেন শাস্ত্রী।

শোয়েব আখতারের ইউটিউব চ্যানেলে ধোনির এই ব্যক্তিত্বের দিকটি তুলে ধরতে গিয়ে এখনো যেন শ্রদ্ধামাখা ভালো লাগা ঝরে শাস্ত্রীর কণ্ঠে ধোনির যে দিকটি শাস্ত্রীর সবচেয়ে বেশি নজর কেড়েছে, সেটি হলো ধোনি কখনোই মেজাজ হারান না। ও শূন্য রানে আউট হোক বা শতক হাঁকিয়ে ফিরুক, বিশ্বকাপই জিতে নিক কিংবা প্রথম রাউন্ডে বাদ পড়ুক…ওর কাছে এসব কোনো পার্থক্য তৈরি করে দেয় না। আমি অনেক অনেক ক্রিকেটার দেখেছি, কিন্তু ওর মতো কাউকে দেখিনি’—শোয়েবের চ্যানেলে বলেছেন শাস্ত্রী। ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের সঙ্গে তুলনা টেনে শাস্ত্রী বললেন,

‘এমনকি শচীন টেন্ডুলকার, যাঁর কিনা মেজাজ ধরে রাখার সামর্থ অসাধারণ, তাঁকেও আমি মাঝেমধ্যে রেগে যেতে দেখেছি। কিন্তু ধোনি কখনোই রেগে যায় না।’ শুধু এটিই নয়, এই ফেসবুক-ইন্টারনেট-স্মার্টফোনের যুগে এসেও ধোনি নাকি অন্য সবার চেয়ে আশ্চর্য ব্যতিক্রম! এ যুগে হাতে ফাঁকা সময় পেলেই যেখানে সবাই ফোনে ব্যস্ত হয়ে পড়েন, ঘাড় গুঁজে সামাজিক যোগাযোগমাধ্যমে ডুবে যান, দিনের অনেকটা সময়ই যেখানে অনেকের কাটে ছোট্ট ইলেকট্রনিক যন্ত্রটাতে, সেখানে ধোনি নাকি মুঠোফোন তেমন হাতেই নেন না।

ওর পক্ষে যদি ফোন হাতে না নিয়ে থাকা সম্ভব হয়, ও মোটেও ফোনটা হাতে নেবে না। আজ পর্যন্ত আমার কাছে ওর ফোন নম্বর নেই। আমি কখনো ওর ফোন নম্বর চাইওনি। কারণ, আমি জানি, ও কখনো নিজের সঙ্গে ফোন বয়ে নিয়ে বেড়ায় না’—বলেছেন শাস্ত্রী। তাহলে ধোনির সঙ্গে যোগাযোগ কীভাবে সম্ভব হয়? শাস্ত্রী বিশদ বলেননি, শুধু ব্যাখ্যা করলেন, ‘আপনার যদি ওর সঙ্গে যোগাযোগের দরকার পড়ে, আপনি এমনিতেই জেনে যাবেন, কীভাবে ওর সঙ্গে যোগাযোগ করতে হবে। ও এ রকমই।’

ধোনি অন্য রকম বলেই হয়তো ২০২০ সালের আগস্টে তাঁর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণাও ছিল অন্য রকম। ভারতীয় জনপ্রিয় গান ‘পাল দো পাল কা শায়র’ জুড়ে দেওয়া ভিডিওতে ইনস্টাগ্রামে অনুচ্চারেই অবসরের ঘোষণা দিয়েছেন ধোনি। ওই ‘এক-দুই মুহূর্তের কাব্যে’ই ভারতকে টি-টোয়েন্টি ও ওয়ানডের বিশ্বকাপ জিতিয়েছেন, চ্যাম্পিয়নস ট্রফির শিরোপাও এনে দিয়েছেন। শীর্ষে উঠিয়েছেন টেস্ট র‍্যাঙ্কিংয়েরও।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

বিশ্বকে তাক লাগিয়ে টানা এক হাজার দিন অপরাজিত থাকার মাইলফলক স্পর্শ করলো আর্জেন্টিনা

এতো কম বয়সেই তামিম-সাকিবকে ছাড়িয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নতুন রেকর্ড গড়লেন জয়

ফাইনালে আবার সেই পুরনো বিধ্বংসী রুপে ক্রিস গেইল !

নতুন খবর :নেইমারকে কেনার প্রস্তাব নিয়ে বার্সেলোনার দুয়ারে পিএসজি!

মাত্র পাওয়াঃ অবশেষে বাংলাদেশ জাতীয় দলের কোচ হলেন স্বদেশীয় অভিজ্ঞ এই ক্রিকেটার

ম্যাচ হেরে ২ ব্যাটসম্যানের দিকে আঙুল তুললেন মুশফিক

আফিফ-মিরাজের ফিফটিতে জয়ের আশা দেখছে বাংলাদেশ । দেখেনিন জয়ের জন্য শেষ ১৭ বল থেকে বাংলাদেশের প্রয়োজন আরও

প্রথম থেকেই দুর্দান্ত ব্যাটিংয়ে উড়ন্ত শুরু মুস্তাফিজদের

তামিম চায় এই ৭ জনকে নিয়ে দল গঠন করতে; বিসিবি নারাজ! অবশেষে নির্বাচকদের সাথে তামিমের দ্বন্দ্ব !

আইপিএলে কোন দল কিনেছে, জানতেন না মোস্তাফিজ