এশিয়াকাপে বাংলাদেশের লক্ষ্য নিয়ে এ কেমন মন্তব্য করলেন কাপ্তান সাকিব

নবনিযুক্ত বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান আসন্ন 2022 এশিয়া কাপের জন্য তার দলের কাছ থেকে কোনো প্রত্যাশা রাখছেন না। টাইগাররা টুর্নামেন্টের গত চারটি সংস্করণে তিনবার ফাইনালে উঠেছে, তবে কিছুটা নড়বড়ে

ফর্মের পিছনে আসন্ন একটিতে যাচ্ছে।এর আগে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইনজুরি এবং সাকিব আল হাসানের প্রাপ্যতা নিয়ে সন্দেহের ফলে টুর্নামেন্টের জন্য তাদের স্কোয়াড জমা দেওয়ার জন্য একটি বাড়ানোর অনুরোধ করেছিল।

অলরাউন্ডার অবশ্য নিজেকে উপলব্ধ করার জন্য বোর্ডের অনুরোধ অনুযায়ী জুয়া কোম্পানি বিটউইনার নিউজের সাথে স্পনসরশিপ সম্পর্ক ছিন্ন করেছেন। উল্লেখ্য যে তিনি কয়েকটি ম্যাচের মধ্যে দলের বর্তমান ভাগ্য

পরিবর্তন করতে পারবেন না,সাকিব এএনআইকে বলেছেন:”আমার কোনো লক্ষ্য নেই। আমার লক্ষ্য একটাই যে আমরা (টি-টোয়েন্টি) বিশ্বকাপে ভালো করতে পারি এবং এটিই এর জন্য প্রস্তুতি। কেউ যদি মনে করে যে আমি এক বা দুই দিনের মধ্যে

জিনিস পরিবর্তন করতে পারি বা অন্য কেউ আসবে। এটি পরিবর্তন করুন, তাহলে আমরা বোকার রাজ্যে বাস করছি।”তিনি আরো বলেন “যদি আপনি বাস্তবে চিন্তা করতে সক্ষম হন, আমাদের সত্যিকারের বিকাশ দেখা যাবে যখন দলটি তিন মাসের

মধ্যে বিশ্বকাপে সত্যিই ভালো করবে।”এশিয়া কাপের বি গ্রুপে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ। ৩০ আগস্ট শারজাহ ক্রিকেট গ্রাউন্ডে মোহাম্মদ নবীর নেতৃত্বাধীন দলের বিপক্ষে ম্যাচ দিয়ে তারা তাদের অভিযান শুরু করবে।

“আমরা সেই দিক থেকে এই সংস্করণে অনেক পিছিয়ে আছি তাই আমাদের নতুন করে শুরু করা ছাড়া বিকল্প নেই” – সাকিব আল হাসান পরিচিত উপমহাদেশের পরিস্থিতিতে প্রতিদ্বন্দ্বিতা করা সত্ত্বেও 2021 টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে বাংলাদেশ একটি জয় নিশ্চিত করতে ব্যর্থ হয়েছিল।

আফগানিস্তান এবং জিম্বাবুয়ের বিরুদ্ধে কয়েকটি জয় বাদে, দলটি 2022 সালে তাদের সমস্ত T20I ম্যাচ হেরেছে।বাংলাদেশ ধীরে ধীরে খেলার সংক্ষিপ্ততম ফরম্যাটে অন্যান্য দলের সাথে তাল মেলাতে শুরু করবে বলে আশাবাদী সাকিব।

সাকিব আবারো বলেন “আমরা সেই দিক থেকে এই সংস্করণে অনেক পিছিয়ে আছি তাই নতুন করে শুরু করা ছাড়া আমাদের আর কোন বিকল্প নেই। যখন একটি শিশু হাঁটা শুরু করে (প্রথম) ধাপগুলি খুব কঠিন কিন্তু ধীরে ধীরে জিনিসগুলি সহজ হয়ে যায় এবং আমি আশা করি আমরাও সক্ষম হব। একটি শিশুর মতো ধাপে ধাপে হাঁটা শুরু করুন এবং তারপরে এগিয়ে যান।”

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ পর্যন্ত শ্রীধরন শ্রীরামকে কারিগরি পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ায় টুর্নামেন্টের পর নুরুল হাসানের দায়িত্ব নেওয়ার আগে সাকিবও অধিনায়কের দায়িত্ব পালন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *