Sunday , 11 September 2022 | [bangla_date]
  1. cooking tips and recipes
  2. news
  3. payday loans austin texas
  4. অন্যান্য
  5. ক্রিকেট
  6. খেলাধুলা
  7. ফুটবল

এশিয়া কাপের ফাইনালের আগে সুখবর পেলো পাক শিবিরে, লঙ্কানদের চিন্তা বাড়িয়ে দলে ফিরলেন এই পেসার

প্রতিবেদক
raa raa
September 11, 2022 5:08 am

হংকং-এর বিপক্ষে পাকিস্তানের গ্রুপ পর্বের ম্যাচে চোট পাওয়া ২৪ বছরের পেসার ফাইনালের আগে ফিট হয়ে উঠেছেন বলে জানিয়েছে পাক ক্রিকেট বোর্ড। দুবাই স্টেডিয়ামে পুরো শক্তিতে বোলিং অনুশীলন করেছেন তিনি।

রবিবার শ্রীলঙ্কার বিপক্ষে ২০২২ এশিয়া কাপের ফাইনালের আগে একটি বড় সুখবর পেল পাকিস্তান শিবির। দলের ফাস্ট বোলার শাহনওয়াজ দাহানি পুরোপুরি চোট সারিয়ে উঠেছেন এবং এখন ফাইনাল ম্যাচ খেলতে পারবেন। সুপার ফোর রাউন্ডের সময়ে সাইড স্ট্রেনের কারণে দাহানি টিম ইন্ডিয়ার বিরুদ্ধে ম্যাচ থেকে বাদ পড়েছিলেন। হংকংয়ের বিরুদ্ধে ম্যাচে তিনি এই চোট পেয়েছিলেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে যে, হংকং-এর বিপক্ষে পাকিস্তানের গ্রুপ পর্বের ম্যাচে চোট পাওয়া ফাস্ট বোলার শাহনওয়াজ দাহানি ফাইনালের আগে ফিট হয়ে উঠেছেন। দুবাই স্টেডিয়ামে পুরো শক্তিতে বোলিং অনুশীলন করেছেন দাহানি।

দাহানির আগে শাহিন শাহ আফ্রিদি এবং মহম্মদ ওয়াসিম জুনিয়র চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন। এই দুই খেলোয়াড়ই টুর্নামেন্ট শুরুর আগেই চোটের শিকার হয়েছিলেন।

২৪ বছরের দাহানি এখনও পর্যন্ত পাকিস্তানের হয়ে দু’টি ওয়ানডে এবং চারটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এখনও পর্যন্ত টি-টোয়েন্টিতে তিনটি এবং ওয়ানডে-তে একটি উইকেট নিয়েছেন তিনি।

রবিবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে চলতি এশিয়া কাপের ফাইনাল খেলবে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। তার আগে একই মাঠে দু’দল সুপার ফোরের লড়াইয়ে সম্মুখসমরে নামে। উভয় দল আগেই ফাইনালের টিকিট পেয়ে গিয়েছে।

সুতরাং, এই ম্যাচটি ছিল নিছক নিয়মরক্ষার। তবে ফাইনালের আগে স্টেজ রিহার্সাল করে নিল দুই দলই। একে অপরের শক্তি-দুর্বলতা জানা ছাড়াও ফাইনালের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার বিষয়টিও গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছিল।

সে দিক থেকে শ্রীলঙ্কা শুক্রবারের (৯ সেপ্টেম্বর) ম্যাচটি জিতে মানসিক ভাবে এগিয়ে রইল বলা যায়। কারণ সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানকে দাপটের সঙ্গে হারান দাসুন শানাকারা।

দুবাইয়ে টস জিতে পাকিস্তানকে শুরুতে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। ১৯.১ ওভারে বাবর আজমদের ১২১ রানে অল-আউট করে দেয় তারা। পাল্টা ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা একটা সময়ে ২৯ রানে ৩ উইকেট হারিয়ে বসেছিল। তবে শেষ পর্যন্ত ১৭ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২৪ রান তুলে ম্যাচ জিতে যায় লঙ্কা ব্রিগেড। ১৮ বল বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচ জেতেন দাসুন শনাকারা

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

ইয়াসির আলী নাকি মাহমুদুল্লাহ রিয়াদ শেষ পর্যন্ত কে থাকছে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াডে

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের ফল নির্ধারণ করবে যে হিসাব-নিকাশ দেখে নিন

ইউরোপিয়ানরা যখন চ্যাম্পিয়ন হয় তখন ওদেরকে ছাদ খোলা বাসে করে নেয়া হয়, আমাদেরও নিলে অনেক ভালো লাগবে ; সানজিদা

ব্রেকিং নিউজঃ সারাদেশে কাল কঠোর হরতাল, জেনেনিন কি কি খোলা থাকবে

প্লেয়ার্স ড্রাফট থেকে বাংলাদেশ সাবেক অধিনায়ককে দলে নিয়েছে , বিস্তারিত দেখে নিন

বিশ্বকাপের আগে চরম দুঃসংবাদ : অনুশীলনে ইনজুরিতে পড়লেন বাংলাদেশের এই ভয়ংকর তারকা ক্রিকেটার

চ্যাম্পিয়নরা বিধ্বংসীভাবেই ফিরে আসে, তুমি আমার চোখে দেখা সর্বকালের সেরা,কোহলিকে নিয়ে বললেন মুশফিকুর রহিম

সবাইকে টপকে ঝড় তুলতে প্রস্তুত হচ্ছেন ‘ওপেনার’ মুশফিক

কোটি টাকার লোভ সামলাতে পারলো না এই বাংলাদেশী তারকা ক্রিকেটার

সুজনের মাত্র এক ফোনকলেই বাজিমাত, বাংলাদেশে শ্রীরাম