এশিয়া কাপে এখনো পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রহকারী পাঁচ ব্যাটারের তালিকা,দেখে নিন

জাহিদ হোসেনঃ গত ২৭ আগস্ট শুরু হয় এশিয়া কাপের ১৫ তম আসর। এই আসরে প্রথম ম্যাচে মুখোমুখি হয় আফগানিস্তান ও শ্রীলঙ্কা। আসরের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় ক্রিকেটবিশ্বের চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ভারত এবং পাকিস্তান। এরপর একে একে চলতে থাকে এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচ গুলো। গত ২ সেপ্টেম্বর শেষ হয় গ্রুপ পর্বের খেলা।

গ্রুপ পর্বের খেলা শেষে এশিয়া কাপের আসর থেকে বাদ পড়ে বাংলাদেশ ও হংকং। এবং সুপার ফোরে উঠে আসে চারটি দল। এই চারটি দল হচ্ছে আফগানিস্তান, শ্রীলঙ্কা, পাকিস্তান ও ভারত।

৬ টি ম্যাচ দিয়ে শেষ হয় এশিয়া কাপের সুপার ফোরের খেলা। গত ৯ সেপ্টেম্বর পাকিস্তান এবং শ্রীলঙ্কা ম্যাচের মধ্য দিয়ে শেষ হয় এশিয়া কাপের সুপার ফোরের খেলা। কিন্তু আশ্চর্যের বিষয় হলো এই পাকিস্তান এবং শ্রীলঙ্কাই এবারের এশিয়া কাপের ফাইনাল খেলবে। আসরের হট ফেভারিট দল ইন্ডিয়া সুপার ফোরে এসে বাদ পড়ে যায়।

তবে এবারের এশিয়া কাপে ভারত বাদ পড়ে গেল ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি তার ব্যাটিং ছন্দ ফিরে পায়। শেষ ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন।তবে সবথেকে অবাক করা বিষয় হচ্ছে এই আসরে ক্রিকেট বিশ্বের সবথেকে টপ ফর্মে থাকা পাকিস্তানের অধিনায়ক এবং ওপেন ব্যাটার বাবর আজম তার ছন্দ হারিয়ে ফেলেন

। যেখানে ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি রান ফিরে, সেখানে বাবর আজম ভুগতে থাকে রান খরায়।এবার এক নজরে দেখে নেওয়া যাক এখন পর্যন্ত এবারের এশিয়া কাপে সর্বোচ্চ রান সংগ্রহকারী ৫ ব্যাটসম্যানের তালিকাঃ

১. এবারের এশিয়া কাপে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হচ্ছে রোহিত বিরাট। কোহলি ৫ টি ম্যাচ খেলে রান সংগ্রহ করেন ২৭৬।

২. তালিকায় দুই নম্বরে রয়েছেন মোহাম্মদ রেজওয়ান। পাকিস্তানের এই ওপেনার ব্যাটসম্যান মোট ৪ টি ম্যাচ খেলে রান সংগ্রহ করেন ২১২। তবে পাকিস্তানের আরেক ওপেনার অধিনায়ক বাবর আজম এই রানের ধারেকাছেও যেতে পারেনি।

৩. তালিকার তিন নম্বরে রয়েছেন আফগানিস্তানের ব্যাটার ইব্রাহিম জাদরান। তিনি ৫ টি ম্যাচ খেলে ১৯৬ রান সংগ্রহ করেন।

৪. চার নম্বরে রয়েছেন কুশল মেন্ডিস। শ্রীলংকার এই ওপেনার ৪ টি ম্যাচ খেলে রান সংগ্রহ করেছেন ১৫৫।

৫. তালিকার সর্বশেষ রয়েছেন আফগানিস্তানের ব্যাটসম্যান রাহমাতুল্লাহ গুরবাজ। আফগান এই ব্যাটার ৫ টি ম্যাচ খেলে রান করেছেন ১৫২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *