এশিয়া কাপ শুরুর আগেই সব দলকে শিরোপা জয়ের হুঁশিয়ারি দিলেন রাজাপাকসে

দলের সাম্প্রতিক ফর্ম এবং শক্তি বিবেচনায় এবারের এশিয়া কাপে ভারত-পাকিস্তান দুই ফেভারিট। শক্তির বিচারে শ্রীলঙ্কা এই দুই দলের থেকে কিছুটা পিছিয়ে থাকলেও শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে বলে জানিয়েছেন ভানুকা রাজাপাকসে।

শ্রীলঙ্কার সাম্প্রতিক টি-টোয়েন্টি পারফরম্যান্সের পরিপ্রেক্ষিতে, তারা এই টুর্নামেন্টে তার কাছ থেকে বেশি কিছু আশা করে না। পরিসংখ্যানে দেখা যাচ্ছে এই ফরম্যাটে শেষ তিনটি দ্বিপাক্ষিক সিরিজের সবকটিতেই হেরেছে দাসুন শানাঙ্কার দল।

এই সময়ের মধ্যে লঙ্কানরা ৯টি খেলায় ৭টি হারের বিপরীতে মাত্র ২টি ম্যাচ জিতেছে।তাদের পারফরম্যান্স যাই হোক না কেন লঙ্কান শিবিরে আত্মবিশ্বাসের কমতি নেই। আসন্ন এশিয়া কাপে লঙ্কানদের অন্যতম ভরসার নাম রাজাপাকসে।

নিজেদের যোগ্যতা প্রমাণ করে ভালো কিছু করার প্রত্যয় এই কঠিন ব্যাটারের কণ্ঠে।রাজাপাকশে বলেন, ‘এটা আমাদের জন্য শিরোপা জয়ের দারুণ সুযোগ। আশা করছি সংযুক্ত আরব আমিরাতে আমাদের সামর্থ্য প্রমাণ করে শিরোপা অর্জন করব।’

শুধুই রাজাপাকশে নয়, দলটির প্রধান কোচ ক্রিস সিলভারউডও বেশ আত্মবিশ্বাসী। তিনি মানেন যে, গ্রুপ পর্বের অপর দুই দল বাংলাদেশ এবং শ্রীলঙ্কাও বেশ শক্তিশালী দল। তারপরও নিজেদের সেরাটা দিতে পারলে জয় সম্ভব বলে মনে করেন তিনি।

সিলভারউড বলেন, ‘অবশ্যই আফগানিস্তান ভয়ংকর দল। প্রত্যেক দলই এখানে ভয়ংকর। টি-টোয়েন্টি যেকোনো দিন যে কেউ জিততে পারে। আমাদের সব দলকেই সমান সম্মান করতে হবে। এই টুর্নামেন্টে প্রতিটি দলই শক্তিশালী। প্রত্যেক ম্যাচেই জয় আমাদের একমাত্র লক্ষ্য। ভারত, পাকিস্তান, বাংলাদেশ- প্রতিপক্ষ যে-ই হোক না কেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *