মঙ্গলবার , ১ ফেব্রুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

ওয়ানডে ক্রিকেটে ভারতীয় দলে আসছে একাধিক পরিবর্তন!

প্রতিবেদক
Sanarbangla Publisher
ফেব্রুয়ারি ১, ২০২২ ৪:২০ অপরাহ্ণ

সদ্য দক্ষিণ আফ্রিকা সিরিজ হেরেছে ভারত। একদিনের সিরিজে হোয়াইট ওয়াশ হয়েছে টিম ইন্ডিয়া। আর সেই দলের অধিনায়কের দায়িত্বে ছিলেন লোকেশ রাহুল। সিরিজ হারের যন্ত্রনা তো রয়েছেই। সেইসঙ্গে ভারতীয় একদিনের ক্রিকেট দলে যে বহু পরিবর্তন প্রয়োজন সেটাও জানাতে ভুললেন না তিনি।

সামনেই রয়েছে একদিনের বিশ্বকাপ। সেই মঞ্চে নামার আগে নিজেদের আরও উন্নত করতে বহু জায়গায় পরিবর্তনের প্রয়োজন বলেই মনে করছেন লোকেশ রাহুল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ২-১-এ হেরেছে ভারত। সেই ম্যাচের পরই ছিল একদিনের সিরিজ। যেটা টিম ইন্ডিয়ার কাছে আবার ঘুরে দাঁড়ানোরও ম়ঞ্চ ছিল। কিন্তু সেই পরীক্ষায় ডাহা ফেল করেছে ভারতীয় দল।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটিও একদিনের ম্যাচ জিততে পারেনি তারা। আর তাতেই ভারতীয় দলের পারফরম্যান্স নিয়ে খানিকটা চিন্তায় সকলে। এই সময়ই লোকেশ রাহুলের এই পরিবর্তনের ইঙ্গিত। তিনি জানিয়েছেন, “আমাদের লক্ষ্য সামনের বিশ্বকাপ। সেই পথেই আমরা এগোচ্ছি। আর সেই লক্ষ্যে নিজেদের প্রস্তুত করতে হলে দল হিসাবে আরও ভাল পারফরম্যান্স করতে হবে। আমি মনে করি

শেষ চার থেকে পাঁচ বছর আমরা এই ফর্ম্যাটে দুরন্ত পারফরম্যান্স করেছি। কিন্তু আমাদের দল হিসাবে আরও ভাল হতে হবে। আর সেজন্য বহু জায়গায় পরিবর্তন প্রয়োজন”। লোকেশ রাহুলের এই মন্তব্যের পরই যে নতুন করে জল্পনা শুরু হবে তা বলাই বাহুল্য। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চুড়ান্ত ব্যর্থ হয়েছে এবার ভারতীয় দল। ব্যাটিং থেকে বোলিং কোনও জায়গাতেই সাফল্য দেখতে পায়নি ভারতীয় দল।

বিশেষ করে মিডল অর্ডার তো একেবারেই ব্যর্থ। শেষ একদিনের ম্যা্চেও দলের ব্যাটিং লাইনআপ দেখাতে পারেনি। বিরাট কোহলি, শিখর ধওয়ানরা রান পেলেও, ব্যর্থ হয়েছে শ্রেয়স, সূর্যকুমার যাদবরা। তবে শেষ মুহূর্তে দীপক চাহারের লড়াইটা ছিল দেখার মতো। যদিও শেষপর্যন্ত তাতে মানরক্ষা হয়নি। দলের চার নম্বর ব্যাটিং পজিশনের জায়গাটাও যে এখনও পর্যন্ত মজবুত হয়নি তাও যথেষ্ট স্পষ্ট।

আর এই সমস্ত দেখেই হয়ত লোকেশ রাহুলের মুখে পরিবর্তনের কথা শোনা যাচ্ছে। দেশে ফিরেই এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে নামবে ভারতীয় দল। ২০২৩ সালের বিশ্বকাপই এখন ভারতীয় দলের পাখির চোখ। তার আগে যে রাহুল দ্রাবিড় বহু পরীক্ষা নীরিক্ষা চালাবেন সেটা এখন থেকেই বোঝা যাচ্ছে। এই সিরিজেই প্রথমবার অধিনায়ক হিসাবে দেখা গেল লোকেশ রাহুলকে।

অধিনায়ক হিসাবে সাফল্য না এলেও, এই সমস্ত ভুল থেকেই শিক্ষা নিয়ে এখন ঘুরে দাঁড়াতে চান তিনি।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশের আছে সাকিব; আমাদের আছে রহস্য স্পিনার : মুজিব

কাজে এল না ধোনির বুড়ো হাড়ের ভেল্কিও! প্রথম ম্যাচেই চেন্নাই সুপার কিংসেকে কচুকাটা করলো কলকাতা

“খুব কম সময়ের মধ্যে খেলোয়ারদের নিয়ে সিদ্ধান্ত নিতে হবে” পরবর্তী তিনটি ম্যাচই জিতে প্লে-অফে পৌঁছাতে পারবঃপন্টিং

মাঠের ব্যস্ততম চরিত্র; ৪০ রানে শ্রীলঙ্কার ৩ উইকেট নিতে বাংলাদেশের ফাস্ট বোলিং কোচের টোটকা

একাধিক চমক দিয়ে দ. আফ্রিকার বিপক্ষে ১ম ওয়ানডের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বিসিবি !

অবিশ্বাস্য: ৯০, ১০৯–এর পর ১৩৭ তামিমের

বাংলাদেশের বিপক্ষে ব্যর্থতার কথা শিকার করলেন পিটারসেন! বিষয়টি হতাশ করেছে প্রোটিয়াদের

দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের ম্যাচ শেষ হওয়ার আগেই উইকেট নিয়ে আসল রহস্য ফাঁস করলেন ম্যাকেঞ্জি

আগামীকাল ফাইনালে মুখোমুখি হচ্ছে ব্রাজিল আর্জেন্টিনা ! কার হাতে উঠবে শিরোপা

অবশেষে সাইফউদ্দিনের বিপিএল খেলা নিয়ে একি বললেন জেমি সিডন্স