বৃহস্পতিবার , ২৭ জানুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

কেকেআরের নতুন অধিনায়ক হতে পারেন এই ক্রিকেটার!

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২৭, ২০২২ ৯:৩৬ পূর্বাহ্ণ

আকাশ চোপড়ার মতে কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) আইপিএল ২০২২ নিলাম থেকে একজন অধিনায়কের জন্য ঝাঁপাতেই হবে কারণ তাদের চারজন ধরে রাখা খেলোয়াড়দের কেউই অধিনায়ক হওয়ার মতো প্রার্থী নয়।

কেকেআর আইপিএল ২০২২ মেগা নিলামের আগে আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার ও সুনীল নারিনকে ধরে রেখেছে। তারা তাদের অধিনায়ক ইয়ন মর্গ্যানকে ধরে না রাখার সিদ্ধান্ত নিয়েছে এবং নিলামে তারা আবার তাঁকে নেয় কিনা তা দেখার বিষয় হবে। তাঁর ইউটিউব চ্যানেলে শেয়ার করা একটি ভিডিওতে, আকাশ চোপড়া উল্লেখ করেছেন যে কলকাতা নাইট রাইডার্স নিলামে একজন অধিনায়কের সন্ধান করবে।

তিনি পর্যবেক্ষণ করেছেন, “কেকেআর ভেঙ্কটেশ আইয়ার, বরুণ চক্রবর্তী, আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকে ধরে রেখেছে। তাদের কেউই অধিনায়ক হতে পারবে না। এটা দুঃখজনক হলেও বাস্তব যে আপনাকে এখনও অধিনায়কের জন্য কেনাকাটা করতে হবে।” প্রাক্তন কেকেআর সদস্য মনে করেন ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে মর্গ্যানকে পুনরায় নেওয়ার করার সম্ভাবনা কম। চোপড়া যুক্তি দিয়েছেন, “ইয়ন মর্গ্যানকে অধিনায়ক করা হয়েছিল

এবং আমি মনে করি না যে তারা ইয়ন মর্গ্যানকে ফিরিয়ে আনবে, কারণ তিনি যে ধরণের পারফরম্যান্স দেখিয়েছেন তাতে মনে হচ্ছিল যে কেকেআর ১০ জন খেলোয়াড়ের সাথে খেলছে, আমি বুঝতে পারি অধিনায়কের অনেক মূল্য রয়েছে তবে তাঁর ব্যাট হাতেও অবদান রাখা প্রয়োজন।” আকাশ চোপড়া মনে করেন দুইবারের চ্যাম্পিয়নদের তাদের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিককে আবার অধিনায়ক করার সম্ভাবনা কম।

তাঁর ব্যাখ্যা, “তারা যদি শুবমান গিলকে ধরে রাখত, তবে তিনি অধিনায়ক হতে পারতেন কিন্তু তিনি এখন নেই। এর মানে তিনি তাদের নেতৃত্বের দলের অংশ ছিলেন না। দীনেশ কার্তিক এই দলের অধিনায়ক ছিলেন কিন্তু তারা দীনেশ কার্তিককে নিয়ে ভাববে না। কারণ বয়স তাঁর পক্ষে উপযুক্ত নয়।” কলকাতা নাইট রাইডার্স হয়তো শুবমান গিলকে নিলামে কেনার কথা ভেবেছিল। যদিও ড্রাফ্টের অংশ হিসাবে আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি এই ওপেনারকে বেছে নিয়েছে।

আকাশ চোপড়া কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য অধিনায়ক প্রার্থী হিসেবে শ্রেয়াস আইয়ারকে নির্বাচন করেছেন। তিনি বিস্তারিত বলেছেন, “আমি মনে করি শ্রেয়াস আইয়ারের কেকেআর অধিনায়ক হওয়ার সম্ভাব্য সম্ভাবনা রয়েছে কারণ শীর্ষ তিনটি স্লট খালি। ভেঙ্কটেশ আইয়ারের সাথে একজন ওপেনার দরকার এবং শ্রেয়াস আইয়ারকে ৩ নম্বরে রেখে তাঁকে অধিনায়ক করা যেতে পারে৷ সামান্য বড় মাঠ তাঁর খেলার ধরণের সাথে মানানসই হতে পারে।”

কলকাতা নাইট রাইডার্স ছাড়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও পাঞ্জাব কিংসও একজন অধিনায়কের খোঁজে রয়েছে। আইয়ার এই তিনটি ফ্র্যাঞ্চাইজির জন্য প্রধান লক্ষ্য হতে পারেন।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

চট্টগ্রামের উদ্দেশে সন্ধ্যায় ঢাকা ছাড়ছে বাংলাদেশ জাতীয় দল

এক নজরে দেখেনিন সাকিবের সাথে আইপিএল ২০২২ নিলামে দল না পাওয়া অবিক্রিত আন্তর্জাতিক তারকাদের তালিকা !

দেখেনিন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্কোয়াডে আসতে যাচ্ছে যেসব পরিবর্তন

এবার প্রকাশ্যে আইসিসির সমালোচনা করলেন শোয়েব আখতার

ব্রেকিং নিউজ: অবশেষে পাকিস্তানের ভবিষ্যৎ অধিনায়কের নাম ঘোষণা করলো

পিএসএল ইতিহাসে ক্যারিয়ারের শেষ আসরে লজ্জাজনক রেকর্ড আফ্রিদির !

শাকিবকে দলে রেখেই শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণা টাইগারদের, বাদ পড়লেন মাঠ কাঁপানো তরুণ এই উদিয়মান তারকা

উইলিয়ামসনের বিতর্কিত আউট নিয়ে আইপিএলে তুলকালাম, অবশেষে খোলাসা হল আউটের রহস্য

তামিম-শরিফুল ছাড়া খেলতে নেমেই কঠিন সিদ্ধান্ত নিয়ে বসলেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

ক্রিকেট বিশ্বকে অবাক করে সবাইকে টপকে গেলেন রাসেল, আইপিএলের ইতিহাসে এমন রেকর্ড কারও নেই