কোচ শ্রীরাম টি-টোয়েন্টিতে নতুন ফাঁদ পাততে যাচ্ছে সাকিব-মুশিদের নিয়ে

বাংলাদেশ ক্রিকেটে পরিবর্তনের হাওয়া বেশ জোরেশোরেই বইছে। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় এশিয়া কাপের আগে টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে বিসিবির ভাবনা অনেকটা খোলনলচে পাল্টে দেওয়ার মতো। এর মধ্যেই দলের টেকনিক্যাল

কনসালট্যান্ট হিসেবেনিয়োগ দেওয়া হয়েছে ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরামকে। বিসিবির সঙ্গে তাঁর চুক্তি অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। আগামীকাল তাঁর ঢাকায় আসার কথা। আলোচনা হচ্ছে ব্যাটিং কোচ

জেমি সিডন্সকে জাতীয় দলে না রেখে পাইপলাইনে থাকা ক্রিকেটারদের নিয়ে কাজ করার সুযোগ করে দেওয়ারও।টি-টোয়েন্টিতে নতুন ধরনের ক্রিকেট খেলতে চাইছে বাংলাদেশ। নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে সাকিব আল হাসানের কাঁধে।

টেকনিক্যাল পরামর্শক হিসেবে নিয়ে আসা হচ্ছে ভারতের শ্রীধরন শ্রীরামকে। (রোববার) দুপুর দুইটার দিকে ঢাকায় পৌঁছেছেন তিনি। মিরপুরে চলছে সবুজ ও লাল দলের অনুশীলন। এই ম্যাচ দেখতে আসছেন শ্রীরাম।

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপের কথা মাথায় রেখে তিন মাসের চুক্তিতে শ্রীরামকে আনছে বিসিবি। তবে নামে তিনি বাংলাদেশ দলের টেকনিক্যাল পরামর্শক হলেও আসলেই তিনি বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নতুন প্রধান কোচ।

ক্রিকেটার হিসেবে শ্রীরামের ক্যারিয়ার অবশ্য ততটা সমৃদ্ধ নয়। খেলেছেন মাত্র আট ওয়ানডে। প্রথম শ্রেণির ক্রিকেটে অবশ্য এক মৌসুমে হাজার রানের বেশি করার রেকর্ড আছে তার।

ক্রিকেটার হিসেবে ক্যারিয়ার সমৃদ্ধ না হলেও কোচ হিসেবে শ্রীরামের অভিজ্ঞতা বেশ। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কাজ করেছেন কয়েকটি দলের হয়ে। অস্ট্রেলিয়ার ২০২১ বিশ্বকাপজয়ী দলের সঙ্গীও ছিলেন তিনি। ছিলেন অজিদের ‘এ’ দলের দায়িত্বেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *