টাইগারদের‘গর্জনের সময় এখনই’ সাকিব

টি-টোয়েন্টির ১৬ বছরে ১৩৫টি ম্যাচে ৪১টি জিতেছে বাংলাদেশ। শেষ ১৬ টি-টোয়েন্টিতে মাত্র ২ জয়। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও ছিল বিপর্যয়। পরিস্থিতি যখন এমন, তখন টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের পরিসংখ্যান পাল্টানো থেকে শুরু করে নতুন ব্র্যান্ডের ক্রিকেট খেলার জন্য অধিনায়ক থেকে কোচ পরিবর্তনের পরিকল্পনা করছে বিসিবি।

তাই এশিয়া কাপের আগে সাকিব আল হাসানকে নতুন অধিনায়ক হিসেবে এবং ভারতীয় শ্রীরামকে দলে আনা হয় স্বাক্ষরবিহীন কোচ হিসেবে। এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে এই দুজনের যাত্রা।

অন্যদিকে আফগানিস্তান এই মুহূর্তে দারুণ ফর্মে রয়েছে। এশিয়ান কাপের প্রথম ম্যাচে মাত্র শ্রীলঙ্কার কাছে হেরেছে দলটি। মোহাম্মদ নবীর দল ৫৯ বল ও ৮ উইকেটে লঙ্কানদের ১০৫ রানে আউট করে জিতেছে। এছাড়াও টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে পরিসংখ্যানে এগিয়ে রয়েছে দলটি। তারা ৮ টি গেমের মধ্যে ৫টিতে জিতেছে।

তবে অতীত পরিসংখ্যান কিংবা আফগানিস্তানের বর্তমান ফর্ম নিয়ে চিন্তিত নন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের পেইজেও আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগে গর্জনের সময় এখনই বলে হুঙ্কার দিয়েছেন টাইগার ক্রিকেটের এই পোস্টার বয়।

যেখানে তিনি লেখেন, ‘গর্জনের সময় এখনই! মরুর বুকে এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে লড়াইয়ে প্রস্তুত টাইগাররা।’
অধিনায়ক সাকিবের এমন পোস্টের নিচে কমেন্টস করেছেন আরেক টাইগার ক্রিকেটার মোসাদ্দেক হোসেন। ‘ইনশাল্লাহ’ লিখে অধিনায়কের সঙ্গে সহমত জানিয়েছেন তিনিও।

আগামীকাল (৩০ আগস্ট) ‘বি’ গ্রুপের খেলায় আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। খেলাটি সরাসরি দেখা যাবে জিটিভি, বিটিভি এবং নাগরিক টিভিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *