ইনজুরির কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপেও থাকছেন না ভারতের তারকা ক্রিকেটার

সাম্প্রতিক চলমান এশিয়া কাপে আর মাঠে নামা হচ্ছে না ভারতের তারকা ক্রিকেটার রবীন্দ্র জাদেজার, এমনটাই আগেই জানিয়েছিল বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। এবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলা হচ্ছে না এই ক্রিকেটারের। মূলত ডান পায়ের হাঁটুর চোটে ভুগছেন এই অভিজ্ঞ এই অলরাউন্ডার।

বিসিসিআইয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই এ খবরটি নিশ্চিত করেছে। এবারই প্রথম হাঁটুর চোটে পড়লেন না জাদেজা। একই চোটের কারণে মাসখানেক আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজে খেলতে পারেননি অভিজ্ঞ এই অলরাউন্ডার।

জাদেজার চোট প্রসঙ্গে বিসিসিআই কর্মকর্তা বলেন, ‘জাদেজার ডান হাঁটুর চোট খুবই গুরুতর। তাকে হয়তো বড় একটি অস্ত্রোপচার করাতে হবে এবং অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে থাকতে হবে।’

এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে আগামী ১৬ অক্টোবর। সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে বিশ্বসেরা হওয়ার এই লড়াইয়ে ভারত তাদের প্রথম ম্যাচটি খেলবে ২৩ অক্টোবর। তবে এই সময়ের মধ্যে পুরো ফিট হয়ে জাদেজার মাঠে ফেরার সম্ভাবনা নেই বললেই চলে।

বিসিসিআইয়ের সেই কর্মকর্তা জাদেজার বিশ্বকাপে খেলার সম্ভাবনা নিয়ে বলেন, ‘এখন জাতীয় ক্রিকেট একাডেমির চিকিৎসক দল তাকে পর্যবেক্ষণ করবে। সে কবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবে, এই মুহূর্তে তা কেউই বলতে পারবে না।’

এদিকে ছিটকে যাওয়ার আগে এশিয়া কাপে খেলা দুটি ম্যাচেই দারুণ পারফর্ম করেছেন জাদেজা। পাকিস্তানের বিপক্ষে চারে সুযোগ পেয়ে দারুণ ব্যাটিং করেছেন তিনি। সমান দুটি করে চার ও ছক্কায় ২৯ বলে ৩৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলকে জেতাতে বড় ভূমিকা রেখেছেন জাদেজা। এর আগে বোলিংয়ে ২ ওভার হাত ঘুরিয়ে কোন উইকেট না পেলেও দিয়েছিলেন মাত্র ১১ রান।

হংকংয়ের সঙ্গে অবশ্য ব্যাটিংয়ের সুযোগ মেলেনি তার। ব্যাটিং করতে না পারলেও বল হাতে নিজের কাজটা ঠিকই করে দিয়েছিলেন জাদেজা। ৪ ওভারে দিয়েছিলেন মাত্র ১৫ রান। একমাত্র উইকেট হিসেবে হংকংয়ের সবচেয়ে বেশি ৪১ রান করা ব্যাটার বাবার হায়াতকে আউট করেছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *