টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের শক্তিশালী দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো ভারত। রোহিত শর্মার নেতৃত্বে ১৫ জনের দল বেছে নেওয়া হল। ফিটনেস টেস্টে পাশ করে গিয়ে দলে ফিরলেন ভারতের সেরা পেস অস্ত্র যশপ্রীত বুমরা। পাশাপাশি চোট সারিয়ে দলে ফিরেছেন অন্যতম বোলিং অস্ত্র হর্ষল প্যাটেলও।

তবে সুযোগ পাননি মোহম্মদ শামি। তাঁকে স্ট্যান্ড বাই হিসাবে রাখা হয়েছে। যার অর্থ, মূল দলের কেউ চোট পেলে বা অসুস্থ হয়ে পড়লে সুযোগ পেতে পারেন শামি। বাংলার পেসারের সঙ্গেই স্ট্যান্ড বাই হিসাবে রাখা হয়েছে শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহারকে।

দলে চারজন বিশেষজ্ঞ ব্যাটার রাখা হয়েছে। তাঁরা হলেন রোহিত, কে এল রাহুল, বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। অলরাউন্ডার হিসাবে রয়েছেন দীপক হুডা, হার্দিক পান্ডিয়া। দুই উইকেটকিপার ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক।

তিন স্পিনার আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল ও অক্ষর প্যাটেল। এঁদের মধ্যে অক্ষর অলরাউন্ডারের ভূমিকাই পালন করবেন। চার পেসার হিসাবে রয়েছেন বুমরা, হর্ষল, ভুবনেশ্বর কুমার ও অর্শদীপ সিংহ। এশিয়া কাপে পাকিস্তান ম্যাচে আসিফ আলির ক্যাচ ফেলে প্রবল সমালোচিত হলেও বাঁহাতি পেসার অর্শদীপের ওপর আস্থা রেখেছে বিসিসিআই।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পান্থ, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, যশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল ও অর্শদীপ সিংহ।

স্ট্যান্ড বাই: মোহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *