টি-টোয়েন্টি বিশ্বকাপে আগে বিশাল দুসংবাদ পেলো ভারত

ভারতের এশিয়া কাপ অভিযানে বড় একটা ধাক্কা লেগেছে হাঁটুর চোট নিয়ে রবীন্দ্র জাদেজা টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ায়। ভারতের সমর্থকদের জন্য এসেছে এর চেয়েও খারাপ খবর। টি–টোয়েন্টি বিশ্বকাপে খেলা না–ও হতে পারে এই অলরাউন্ডারের।

সংবাদ সংস্থা পিটিআইকে খবরটি দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা। পিটিআইকে ওই কর্মকর্তা বলেছেন, ‘জাদেজার ডান হাঁটুর চোট খুবই গুরুতর। তাকে হয়তো বড় একটি অস্ত্রোপচার করাতে হবে এবং অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে থাকতে হবে।’ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় এবারের টি–

টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে আগামী ১৬ অক্টোবর। ভারত তাদের প্রথম ম্যাচটি খেলবে ২৩ অক্টোবর। বিসিসিআইয়ের ওই কর্মকর্তা জাদেজার বিশ্বকাপে খেলার সম্ভাবনা নিয়ে বলেছেন‘এখন জাতীয় ক্রিকেট একাডেমির চিকিৎসক দল তাকে পর্যবেক্ষণ করবে। সে কবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবে,

এই মুহূর্তে তা কেউই বলতে পারবে না।’ ধারণা করা হচ্ছে, কমপক্ষে তিন মাস মাঠের বাইরে থাকতে হবে জাদেজাকে। তাঁর হাঁটুর সমস্যাটা পুরোনোই। এ চোটের কারণেই সর্বশেষ এক বছরে বোলিংয়ের চেয়ে নিজেকে ব্যাটিং অলরাউন্ডার বানানোর দিকে বেশি মনোযোগ দিয়েছেন তিনি।

এশিয়া কাপে প্রথম দুটি ম্যাচ অবশ্য ভালোয় ভালোয় খেলেছিলেন জাদেজা।পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ২ ওভারে ১১ রান দিয়ে কোনো উইকেট পাননি, তবে ২ বল হাতে রেখে ভারত যে ৫ উইকেটে ম্যাচ জিতেছে, সেখানে ব্যাট হাতে বড় ভূমিকা রেখেছেন এ অলরাউন্ডার।

৪ নম্বরে ব্যাট করতে নেমে মোহাম্মদ নেওয়াজের বলে আউট হওয়ার আগে দুটি করে চার ও ছক্কায় ২৯ বলে করেন ৩৫ রান। হংকংয়ের বিপক্ষে টুর্নামেন্টে ভারতের দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে নামার সুযোগই পাননি জাদেজা। টসে হেরে ব্যাটিংয়ে নামা ভারত মাত্র ২ উইকেট হারিয়ে ১৯২ রান করে সেই ম্যাচে।

৪০ রানে জেতা সেই ম্যাচে বল হাতে ৪ ওভারে ১৫ রান দিয়ে ১ উইকেট নেন জাদেজা। এশিয়া কাপের পরবর্তী ম্যাচগুলোর জন্য জাদেজার জায়গায় আরেক অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে নিয়েছেন ভারতের নির্বাচকেরা। ভারত এখনো বিশ্বকাপের দল দেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *