মঙ্গলবার , ১ ফেব্রুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

টেবিলের শীর্ষে থাকা কুমিল্লাকে বড় ব্যবধানে হারালো মিনিস্টার ঢাকা

প্রতিবেদক
Sanarbangla Publisher
ফেব্রুয়ারি ১, ২০২২ ১০:৩২ পূর্বাহ্ণ

দেখতে দেখতে শেষের পথে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্ব। এই পর্বে শেষ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মিনিস্টার ঢাকা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যেখানে টেবিল টপার কুমিল্লাকে বড় ব্যবধানে হারিয়েছে ঢাকা।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮১ রান সংগ্রহ করেছিল ঢাকা। জবাবে ১৩১ রানেই গুটিয়ে গেছে কুমিল্লা। ঢাকার জয় ৫০ রানে। ঢাকার হয়ে রান তাড়া করতে নামেন লিটন দাস ও মাহমুদুল হাসান জয়। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন লিটন। ৮ রানে রান আউট হন ফাফ ডু প্লেসিও। শুরুতেই ২ উইকেট হারিয়ে পিছিয়ে পড়ে কুমিল্লা।

এরপর জয় ও ইমরুল কায়েস ৭০ রানের জুটি গড়ে ম্যাচে ফেরার আভাস দেন। কিন্তু ২৮ রান করে কায়েস ফেরার পর থেকেই আসা যাওয়ার মিছিলে যোগ দেন তার দলের ব্যাটাররা। মাঝে সর্বোচ্চ ৪৬ রান করেন জয়। শেষ দিকে করিম জানাতের ১৭, আরিফুল হকের ১২ রানের ইনিংসগুলো শুধু হারের ব্যবধান কমিয়েছে। ঢাকার হয়ে ৩ উইকেট নেন আন্দ্রে রাসেল। এছাড়া কাইস আহমেদ ও রুবেল হোসেন দুটি ও রুবেল হোসেন একটি উইকেট শিকার করেন।

এর আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পয়েন্ট টেবিলের প্রথম ও চতুর্থ স্থানে থাকা দল দুটির লড়াই শুরু হয় দুপুর সাড়ে বারোটায়। এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কুমিল্লা অধিনায়ক ইমরুল কায়েস। ঢাকার হয়ে এদিন ইনিংস উদ্বোধনে তামিম ইকবালের সঙ্গে নামে মোহাম্মদ শেহজাদ। ব্যাত হাতে বেশিক্ষণ টিকতে পারেননি আফগান ওপেনার। ফেরেন মাত্র ৬ রানে। এরপর তামিমের সঙ্গে ৪৮ রানের জুটি গড়েন ইমরানউজ্জামান। এই ব্যাটার করেন ১৫ রান।

আগের ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরির দেখা পাওয়া তামিম এদিন হাফ সেঞ্চুরির দিকে ভালোভাবেই এগোচ্ছিলেন। কিন্তু ৪৬ রান করে আউট হয়ে যান তিনি। শুভাগত হোম ও আন্দ্রে রাসেল কেউই বড় ইনিংস খেলতে পারেননি। সাজঘরে ফেরার আগে করেন যথাক্রমে ৯ ও ১১ রান। অন্যরা ব্যর্থ হলেও এদিন ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া ঢাকা অধিনায়ক রিয়াদ অর্ধশতকের দেখা পান। ৩৪ বলে ফিফটি পূরণ করেন তিনি। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ৭০ রানে।

শেষদিকে মোহাম্মদ নাইম ১০ ও মাশরাফী বিন মোর্ত্তজা ২* রান করেন। কুমিল্লার হয়ে তানভীর ইসলাম দুটি, মুস্তাফিজুর রহমান, শহিদুল ইসলাম ও করিম জানাত একটি করে উইকেট শিকার করেন।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

চরম দু:সংবাদঃ ক্রিকেট বিশ্বকে কাঁদিয়ে পৃথিবী ত্যাগ করলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন !

অবশেষে জাতীয় দল থেকে ছিটকে যাওয়া অবহেলিত ক্রিকেটারদের নিয়ে গঠন করা হবে “বাংলা টাইগার্স”

অবশেষে সাকিবের সব সমস্যার সমাধান করলো বিসিবি !

বাংলাদেশ আগামী টেস্ট সিরিজে ভালো কিছু করলেই বোর্ডের পক্ষ থেকে পাবে বিশাল বড় সুবিধা

তামিমের সিদ্ধান্ত পরিবর্তনের জন্য অনুরোধ করবেন খালেদ মাহমুদ সুজন!

বিপিএল শুরুর আগেই দেখেনিন বিপিএলে সর্বচ্চো রান করা ‘১০’ ক্রিকেটারের নাম!

একের পর এক ভুল, অবশেষে মাহমুদুল্লাহ রিয়াদের কারণে বেঁচে গেলেন ভারতীয় এই ক্রিকেটার!

Why Foods Are Important For Our Healthy Life !

Why Foods Are Important For Our Healthy Life !

চরম সুসংবাদ: ইসলাম গ্রহণ করলেন ডাচ ফুটবলার, প্রকাশ করলেন নিজেই

ব্রেকিং নিউজঃ ২ টেস্ট ও ৩ ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে আসছে ভারত, দেখেনিন খেলার চূড়ান্ত সময়সূচি