বৃহস্পতিবার , ২০ জানুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

দেখে নিন বিপিএল এর ৬ দলের অধিনায়কের চূড়ান্ত তালিকা।

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২০, ২০২২ ৮:৪৭ পূর্বাহ্ণ

আগামীকাল থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের অষ্টম আসর। উদ্বোধনী ম্যাচে দুপুর ১:৩০ মিনিটে মুখোমুখি হবে ফরচুন বরিশাল বনাম চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই দিন সন্ধ্যা ৬:৩০ মিনিটে মুখোমুখি হবে খুলনা টাইগার্স বনাম মিনিস্টার ঢাকা।

গতকাল চূড়ান্ত হয়েছে বিপিএলের ছয় দলের অধিনায়কের তালিকা। বিপিএলের এবারের আসরে ৬ দলের অধিনায়কের দায়িত্ব পালন করবে বাংলাদেশ ক্রিকেটাররা। আসুন জেনে নেই বিপিএলের ছয় দলের অধিনায়কের নাম।

মিনিস্টার ঢাকা : বিপিএলের এবারের আসরে মিনিস্টার ঢাকা দলে রয়েছেন জাতীয় দলের তিন সিনিয়র অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মাহমুদুল্লাহ রিয়াদ এবং তামিম ইকবাল। মাশরাফি বিন মুর্তজাকে ধরা হয় বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা অধিনায়ক।

এছাড়াও বিপিএলের সর্বোচ্চ ৮৬ ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি। অন্যদিকে রয়েছেন তামিম ইকবাল। বর্তমানে তিনি বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। তবে মিনিস্টার ঢাকা দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন মাহমুদুল্লাহ রিয়াদ।

বর্তমানে বাংলাদেশে টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তাই তার কাছেই থাকবে মিনিস্টার ঢাকার দায়িত্ব। বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ ৭৬ ম্যাচের অধিনায়ক দায়িত্ব পালন করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। এর মধ্যে ৩৮ ম্যাচে জয়লাভ করেছেন তিনি এবং ৩৭ ম্যাচে পরাজিত হয়েছেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন ইমরুল কায়েস। ২০১৮ সালে তার অধীনেই চ্যাম্পিয়ন হয়েছিল কুমিল্লা। তবে এবারের আসরে তিনি থাকবেন কুমিল্লার দায়িত্বে। বিপিএলে অনেকটাই সফল অধিনায়ক তিনি। ১৭ ম্যাচের মধ্যে তার অধীনে ১২ ম্যাচে জয়লাভ করেছে তার দল।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : বিপিএলের অন্যতম ফেভারেট দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়কের দায়িত্ব পালন করবেন মেহেদী হাসান মিরাজ। এর আগে বিপিএলের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি। ছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ দলের অধিনায়ক। বিপিএলে ২০১৯ সালের রাজশাহী কিংসের অধিনায়ক ছিলেন তিনি। ১২ ম্যাচের মধ্যে ছয় ম্যাচে জয়লাভ করেছিল তার দল।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

অবিশ্বাস্য: আর্জেন্টিনা বাদ দ্বিতীয় রাউন্ডে, ব্রাজিল জিতবে বিশ্বকাপ

আইপিএলে ভিন্ন রূপে মুখোমুখি হতে যাচ্ছে এই নতুন দুই দল, জেনেনিন দুই দলের শক্তিশালী স্কোয়াড

MI vs LSG: সেরা ৪ এর আশা বাঁচিয়ে রাখতে মুম্বই ও লখনউ দুই দলের শক্তিশালী একাদশে চোখ রাখুন

বিশ্বকাপে মেসি ছাড়াও পেনাল্টি মিসের মাশুল দিয়েছিলেন যারা ! যার জন্য পড়তে হয়েছে কঠেন বিপদে !

শক্তিশালী স্কোয়াড নিয়ে রাতে মাঠে নামছে পিএসজি

বাংলাদেশের পেসারদের দিয়ে সব সমালোচনার কড়া জবাব দিয়ে দিলেন শন পোলক

ইতিহাস গড়ে রশিদ-মালিঙ্গাদের ‘ডাবল হ্যাট্রিক’ ক্লাবে জেসন হোল্ডার

দ. আফ্রিকায় ওয়ানডে সিরিজ জয়ের এতো দিন পরে হঠাৎ করে বাংলাদেশকে নিয়ে একি মন্তব্য করে বসলেন সিডন্স

আজ আইপিএলের মেগা নিলাম, সাকিবকে নিয়ে তিন ফ্র্যাঞ্চাইজির কাড়াকাড়ি

অবশেষে ফিক্সিং ইস্যু নিয়ে মুখ খুললেন বোর্ড সভাপতি পাপন !