মঙ্গলবার , ১ ফেব্রুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

নিজের স্বপ্নকে বাস্তবে পরিণত করলেন আভেশ খান

প্রতিবেদক
Sanarbangla Publisher
ফেব্রুয়ারি ১, ২০২২ ৪:৪৭ অপরাহ্ণ

বলতেন আমি এক না একদিন দেশের হয়ে খেলবোই,, আবেশ খান । সদ‍্য দেশের হয়ে ওয়ানডে ক্রিকেট খেলার সুযোগ পেয়েছিলেন আভেশ খান। তিনি যে এক না একদিন দেশের হয়ে খেলবেন’ই সেই বিষয়ে আগাধ আস্থা ছিলো তার আইপিএল দল দিল্লি ক‍্যাপিটলসের কোচ রিকি পন্টিংয়ের।

গত চার বছর আভেশের পাশে থেকেছেন রিকি, জুগিয়েছেন মানসিক শক্তি। ২০১৭ সালে আভেশের আইপিএল অভিষেক হয় রয়‍্যাল চ‍্যালেঞ্জার্স ব‍্যাঙ্গালোরের হয়ে। ২০১৮ সালে তিনি যোগ দেন দিল্লি ক‍্যাপিটলসে। প্রথম মরশুমে ছয়টা ম‍্যাচ খেলার সুযোগ পেলেও, এরপরের দুই ম‍রশুমে আর একটি করে ম‍্যাচ খেলার সুযোগ পান তিনি।তবে চিত্রের পরিবর্তন ঘটে ২০২১ সালের আইপিএলে। গতবছর ফ্রাঞ্চাইজি’র হয়ে প্রতিটা ম‍্যাচেই খেলেছিলেন তিনি।

টুর্নামেন্টের দ্বিতীয় সর্বাধিক উইকেট সংগ্রাহক হন তিনি, নেন ২৪ টা উইকেট।সদ‍্য বোরিয়া মজুমদার’কে দেওয়া একটি সাক্ষাৎকারে আভেশ জানান, “প্রথম ম‍্যাচে খেলতে নামার আগে রিকি পন্টিং আমার কাঁধে হাত রেখে বলেছিলো, ‘এটা তোমার সময়, এবার তুমি নিজেকে প্রমাণ করো, কারণ গত ৪ বছর ধরে এই দলের সাথে আছো তুমি।’ উনি (রিকি) সব সময় আমার পাশে থেকেছেন।…আমায় সব সময় অনুপ্রাণিত করেছে, তার বিশ্বাস ছিলো আমি এক না একদিন দেশের হয়ে খেলবোই।”

এদিন আভেশ আরও বলেন, “সব সময় উনি (রিকি) আমাকে সুযোগের জন্য তৈরি থাকতে বলতেন। কারম আমি সেই ১২-১৩ জন সম্ভাবনা ময় ক্রিকেটার’দের মধ্যে থাকতাম যারা প্রথম একাদশে সুযোগ করে নিতে পারতাম না। কিন্তু গতবছর প্রতিটা ম‍্যাচেই খেলেছি।” গত নিউজিল্যান্ডের বিপক্ষে টি ২০ সিরিজে ভারতীয় স্কোয়াডে থাকলেও একটি ম‍্যাচেও খেলার সুযোগ পাননি আভেশ।

এবার আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে এবং টি ২০ সিরিজের স্কোয়াডে সুযোগ করে নিয়েছেন তিনি। আগামী ৬ ই ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে এই সিরিজ।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

টানা চার ম্যাচ হারের জন্য সরাসরি যাকে দুষলেন রোহিত!

ইমরুলকে নিয়ে নতুন করে আবারো নির্বাচকদের সাথে দ্বন্দ্বে জরিয়ে পড়লেন তামিম। সবাাইকে অবাক করে একি সিদ্ধান্ত নিলেন তামিম !

ব্রেকিং নিউজ: সাকিবকে নিয়ে বিস্ফোরক মন্তব্য ভারতের প্রভাবশালী বাংলা গণমাধ্যম আনন্দবাজারের

ব্রেকিং নিউজ: তাসকিনকে আইপিএল খেলতে যাওয়ার অনুমতি দিচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড ।

অবিশ্বাস্য : সবাইকে তাক লাগিয়ে সবচেয়ে কম বয়সে শিরোপা জয়ের বিশ্বরেকর্ড গড়লেন শাহীন আফ্রিদি

সম্পূর্ণ নিরাপদ বোধ করছি, পাকিস্তানে নেমেই অবিশ্বাস্য সার্টিফিকেট কামিন্সের

আর্জেন্টিনা দলে আসলেই পুরোপুরি বদলে যান লিওনেল মেসি!

ফের আচমকাই সাকিবের মত বদলের কারণে একি বললেন পাপন

মারুফুলের ৭ ও হাসানের ৬ উইকেট; এই অসাধারণ কীর্তি গড়ে বাংলাদেশের ভবিষ্যৎ তরুণ এই বোলাররা।

জেনেনিন যে কারণে সাকিব-তামিমদের প্রতি অবাক ‘সাদা বিদ্যুৎ’ খ্যাত ডোনাল্ড