রবিবার , ২৩ জানুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

নিলামের আগেই বাজিমাত করলেন হার্দিক পান্ডিয়া-রশিদ খান!

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২৩, ২০২২ ৫:০২ পূর্বাহ্ণ

মেগা নিলামের আগেই আইপিএলের খেলোয়াড় কিনতে কাঁড়ি কাঁড়ি টাকা ঢালতে শুরু করেছে ফ্রাঞ্চাইজিগুলো। এরই মধ্যে খবর বেরিয়েছে, খেলোয়াড় ধরে রাখা এবং নতুন দুই ফ্রাঞ্চাইজির জন্য অটো চয়েজের সুযোগ থাকায়, এরই মধ্যে ৩৩ ক্রিকেটারের জন্য ৩৩৮ কোটি রুপি খরচ করে ফেলেছে আইপিএলের ১০ ফ্রাঞ্চাইজি।

নতুন ফ্রাঞ্চাইজি লখনৌ তো রীতিমত রেকর্ডই গড়ে ফেলেছে। গতবার পাঞ্জাব কিংসের অধিনায়ক লোকেশ রাহুলকে তারা দলে নিয়েছে ১৭ কোটি রুপিতে। যা আইপিএলের ইতিহাসে যৌথভাবে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রিকেটার।

এবার জানা গেলো, নিলামের আগেই বাজিমাত করেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দীর্ঘদিন খেলা ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দীর্ঘদিন খেলা আফগান লেগ স্পিনার রশিদ খান।

এই দু’জনকে দলে নিয়েছে নতুন ফ্রাঞ্চাইজি আহমেদাবাদ। দু’জনকেই সমান ১৫ কোটি রুপি করে মোট ৩০ কোটি রুপি দিয়ে কিনেছে আহমেদাবাদের ফ্রাঞ্চাইজি মালিক সিভিসি ক্যাপিটাল। একই সঙ্গে আরেক ভারতীয় ব্যাটার শুভমান গিলকে তারা দলে নিয়েছে ৮ কোটি রুপি দিয়ে। শুভমান এর আগে ছিলেন কেকেআরে।

আহমেদাবাদ একই সঙ্গে জানিয়েছে, আইপিএলের আগামী আসরে তাদের অধিনায়কের দায়িত্ব থাকবে হার্দিক পান্ডিয়ার ঘাড়েই। দলে যোগ দিয়েই সমর্থকদের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন হার্দিক। তিনি বলেন, ‘ধন্যবাদ, নতুন দলের সঙ্গে নতুন জার্নি শুরু করার জন্য আমি খুব এক্সাইটেড।’

দলে যোগ দেয়ার পর টুইটারে আহমেদাবাদ ম্যানেজনমেন্টকে ধন্যবাদ জানান হার্দিক। তিনি বলেন, ‘ম্যানেজনমেন্টকে ধন্যবাদ, যারা আমার উপর বিশ্বাস রেখে আমায় অধিনায়ক করেছেন। আমি এটা বলতে পারি, এই দল নিজেদের সেরাটা দেবে এবং সব সময় লড়াই করবে। রশিদ ও গিলকে অনেক অনেক শুভেচ্ছা জানাই। খুব তাড়াতাড়ি দেখা হচ্ছে।’

ভারত এবং দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ গ্যারি কারস্টেন এবার যুক্ত হয়েছে আহমেদাবাদের সঙ্গে। তিনি দায়িত্ব পালন করবেন মেন্টর এবং ব্যাটিং কোচ হিসেবে। পান্ডিয়াকে কেন অধিনায়ক করা হলো, এর পেছনে ব্যাখ্যা দিয়েছেন কারস্টেন। তিনি বলেন, ‘পান্ডিয়া হচ্ছে খুবই তরুণ একজন ক্রিকেটার।

অধিনায়ক হিসেবে দলকে সে অনুপ্রেরণা দিতে পারবে। দলকে সামনে থেকে নেতত্ব দিয়ে এগিয়ে নিতে পারবে। এমনকি তার নিজের মধ্যে যা আছে, পুরোটাই ঢেলে দিয়ে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করবে সে।’

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

মাহমুদুল হাসান জয় ভবিষ্যতের উজ্জ্বল একজন তারকা: স্টিভ রোডস

মাঠে ফিরে প্রথম ওভারেই মাশরাফির বলে চমক দেখলো ক্রিকেট বিশ্ব

কি করতে পারলে ম্যাচে ফিরতে পারবে টাইগাররা জানালেন : সিডন্স

সাকিবের বিকল্প খোঁজার তাগিদ দিয়ে বলেন সাকিবকে ছাড়াই খেলায় অভ্যস্ত হতে হবে: ফাহিম

আইপিএল ম্যাচে বেনজির ঝগড়া বাধিয়েছিলেন সৌরভ-ওয়ার্ন, জেনেনিন কী ঘটেছিল সেদিন?

অবশেষে ‘শ্রীলঙ্কার মাটিতেই হবে এশিয়া কাপ’ সমস্ত কলকাটি নাড়ছে ভারতীয় ক্রিকেট বোর্ড!

অবশেষে ২০ বছরের আক্ষেপ মিটলো পাকিস্তানের। ইমাম-শাহীন পৌঁছে গেলেন ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে

চরম দুঃসংবাদ : কাতার বিশ্বকাপ থেকে বহিষ্কৃত হলো রাশিয়া !

টাইগারের জার্সি পরেই এবারে আইপিএল মাতাবেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান

বিশ্ব রেকর্ডের পর জাতীয় দলে ডাক পেয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়েই মিশন শুরু করতে চায় বিজয়