রবিবার , ২৩ জানুয়ারি ২০২২ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

পাকিস্তানের বিশ্বরেকর্ড ঝুলে আছে ভারতের হাতে!

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২৩, ২০২২ ৪:৪৬ অপরাহ্ণ

বিশ্ব ক্রিকেটে টানা দুই প্রতিপক্ষ ভারত ও পাকিস্তান। তবে আজ (রোববার) পাকিস্তান হয়তো চাইবে ভারত জিতুক। কারণ তাদের বিশ্বরেকর্ড নির্ভর করছে ভারতের জয়-পরাজয়ের ওপর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচে ভারত জিতলেই টিকে থাকবে।

পাকিস্তানের বিশ্ব রেকর্ড বজায় রাখতে কেপটাউনে নিউল্যান্ডসে ভারতের সামনে লক্ষ্য ২৮৮ রানের। সিরিজের শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে ২৮৭ রানে অলআউট হয় স্বাগতিকরা। হোয়াইটওয়াশ এড়াতে দ্বিতীয় ইনিংসে ব্যাট করবে ভারত।

ওয়ানডে ক্রিকেটে তিন বা তার বেশি ম্যাচের সিরিজে সবচেয়ে বেশি ২০টি হোয়াইটওয়াশ করার বিশ্বরেকর্ড রয়েছে পাকিস্তানের দখলে। তাদের ঠিক পরের নামটিই দক্ষিণ আফ্রিকার। এখন পর্যন্ত তিন বা ততোধিক ম্যাচের সিরিজে প্রতিপক্ষকে ১৯ বার হোয়াইটওয়াশ করেছে প্রোটিয়ারা।

ভারতের বিপক্ষে চলতি সিরিজে এরই মধ্যে দুই ম্যাচ জিতে রেখেছে দক্ষিণ আফ্রিকা। আজ শেষ ম্যাচটি জিতলেই ২০তম হোয়াইটওয়াশ করে পাকিস্তানের রেকর্ডে ভাগ বসাবে তারা। আর ভারত পাবে নিজেদের ইতিহাসে পঞ্চম হোয়াইটওয়াশের তেতো স্বাদ।

হোয়াইটওয়াশ এড়ানোর জন্য রীতিমতো রেকর্ডই গড়তে হবে লোকেশ রাহুলের ভারতীয় দলকে। কেপটাউনে ২৫৯ রানের বেশি তাড়া করে জেতার রেকর্ড নেই কোনো। আজ ২৮৮ রান করতে পারলে নতুন রেকর্ডই লিখবে ভারত, একইসঙ্গে অক্ষত রাখবে পাকিস্তানের বিশ্বরেকর্ড।

দক্ষিণ আফ্রিকাকে ২৮৭ রানের বড় সংগ্রহ এনে দেওয়ার মূল কারিগর উইকেটরক্ষক ব্যাটার কুইন্টন ডি ককের। ভারতের বিপক্ষে ষষ্ঠ ও ওয়ানডে ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরিতে ১২ চার ও ২ ছয়ের মারে ১৩০ বলে ১২৪ রান করেছেন এ বাঁহাতি ব্যাটার।

দুর্দান্ত ফর্মে থাকা রসি ফন ডার ডুসেনের ব্যাট থেকে এসেছে ৫২ রান। এর বাইরে ডেভিড মিলার ৩৯, ডোয়াইন প্রিটোরিয়াস ২০ ও এইডেন মারক্রাম করেন ১৫ রান। শেষপর্যন্ত এক বল আগেই ২৮৭ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন প্রাসিদ কৃষ্ণা। অন্য দুই পেসার জাসপ্রিত বুমরাহ ও দ্বীপক চাহারের শিকার ২টি করে উইকেট।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

প্রয়োজন ফুরালে যা হয়; যত দোষ, কোহলি ঘোষ!

প্রথম ওভারেই লঙ্কানকে নাকানি চুবানি খাওয়ালেন নাঈম!

যে কারণে পুরো টপ অর্ডারের উপর নারাজ মুশফিক

দুঃসংবাদ: আইপিএল দেখতে গিয়ে গ্রে’ফ’তা’র হয়েছে বাংলাদেশি এই যুবক

শেষ মুহূর্তে এসে স্যামের আইপিএলকে না করে দেওয়ার রহস্য ফাঁস হলো এবার!

বিকাল ৫ টা নয়, দেখেনিন কাল সিরিজ জয়ের লক্ষ্যে যে সময় মাঠে নামছে টাইগাররা

অন্য রকম সুর মাশরাফির, শুধু ভালো খেললেই বিশ্বকাপ জয় হয় না:

হেইডেন কে পবিত্র কোরআন শরিফ উপহার দেয়ার কারণ জানালেন রিজওয়ান!

ব্রেকিং নিউজঃ আরো একবার ব্যর্থ মেসি, পিএসজির বিদায়!

পূজারা-রাহানের বেতন কেটে তরুণ এই দুই ক্রিকেটারের বেতন বাড়ালো বিসিসিআই!