Friday , 9 September 2022 | [bangla_date]
  1. cooking tips and recipes
  2. news
  3. payday loans austin texas
  4. অন্যান্য
  5. ক্রিকেট
  6. খেলাধুলা
  7. ফুটবল

ফাইনালের ‘ড্রেস রিহার্সেল’ ম্যাচে আজ মুখোমুখি পাকিস্তান-শ্রীলঙ্কা

প্রতিবেদক
raa raa
September 9, 2022 12:50 pm

সুপার ফোরের লড়াই শেষ হবার আগেই এশিয়া কাপ ১৫তম আসরের টি-টোয়েন্টি ফরম্যাটের ফাইনাল নিশ্চিত করে রেখেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। রোববার (১১ সেপ্টেম্বর) ফাইনালে লড়বে এই দু’দল। তবে ফাইনালের আগে সুপার ফোরের শেষ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বাবর আজম-দাসুন শানাকারা। এ যেন ফাইনালের ‘ড্রেস রিহার্সেল’।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচটি শুরু হবে শুক্রবার (৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টায়।গ্রুপ রার্নাস-আপ হয়ে সুপার ফোরে উঠে পাকিস্তান ও শ্রীলঙ্কা। সুপার ফোরে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতেই ফাইনাল নিশ্চিত করে দল দু’টি। আফগানিস্তানকে ৪ ও ভারতকে ৬ উইকেটে হারায় শ্রীলঙ্কা।

পাকিস্তানও হারায় ভারতকে ৫ এবং আফগানদের ১ উইকেটে হারায়।বুধবার রাতে শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের ১ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। পাকিস্তানের জয়ে ফাইনাল নিশ্চিত হয় শ্রীলঙ্কারও। কারণ সুপার ফোরে ২ ম্যাচ জিতে ৪ পয়েন্ট করে সংগ্রহ করে ফেলে পাকিস্তান ও শ্রীলঙ্কা।

ফাইনালের আগে একে অপরকে পরখ করে নেয়ার ভালো সুযোগ পেল পাকিস্তান-শ্রীলঙ্কা। ম্যাচটির গুরুত্ব কম থাকলেও, জয়ের দিকেই চোখ দু’দলের। শ্রীলঙ্কার ওপেনার কুশল মেন্ডিস বলেন, ‘এবারের আসরে প্রথম ম্যাচ হারের পর টানা তিন খেলায় জিতেছি আমরা। জয়ের ধারাবাহিকতাটা অব্যাহত রাখতে চাই আমরা। ফাইনালের আগে এ ম্যাচটি আমাদের কাছে গুরুত্বপূর্ণ। ফাইনালের আগে নিজেদের ভালোভাবে ঝালিয়ে নেয়ার সুযোগ থাকছে।’

পাকিস্তানের মিডল-অর্ডার ব্যাটার ফখর জামান বলেন, ‘ফাইনাল নিশ্চিত হলেও, এ ম্যাচটিকে আমরা গুরুত্ব সহকারেই নিচ্ছি। জয়ের ধারায় থাকতে পারলে, আত্মবিশ্বাসও ভালো থাকবে। তাই জয়ের স্বাদ নিয়েই ফাইনাল খেলতে নামতে চায় দল।’এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ২১বার মুখোমুখি হয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা।

এরমধ্যে ১৩ বার জিতেছে পাকিস্তান। আটবার জয় আছে শ্রীলঙ্কার।২০১৯ সালের অক্টোবরে সর্বশেষ টি-টোয়েন্টি ফরম্যাটে খেলেছিলো পাকিস্তান ও শ্রীলঙ্কা। পাকিস্তান সফরে তিন ম্যাচের ওই সিরিজটি ৩-০ ব্যবধানে জিতেছিল লঙ্কানরা।টি-টোয়েন্টিতে মুখোমুখি লড়াইয়ে পাকিস্তানের জয়ের পাল্লা ভারী থাকলেও,

এশিয়া কাপের মঞ্চে বেশি জয় রয়েছে শ্রীলঙ্কার। এশিয়া কাপে ১৫বারের লড়াইয়ে দশবার জিতেছে লঙ্কানরা। পাঁচবার জয় আছে পাকিস্তানের।এশিয়া কাপে সর্বশেষ ২০১৬ সালের আসরে দেখা হয়েছিলো পাকিস্তান ও শ্রীলঙ্কার। টি-টোয়েন্টি ফরম্যাটের ওই আসরে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছিল পাকিস্তান।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

অবশেষে ক্রিকেট বোর্ড থেকে অসৎ লোকদের বিদায় করতে বিসিবিতে নতুন দায়িত্ব নিয়েই নিলেন মাশরাফি

প্লেয়ার্স ড্রাফট থেকে বাংলাদেশ সাবেক অধিনায়ককে দলে নিয়েছে , বিস্তারিত দেখে নিন

মেসিকে বাহু দিয়ে ধাক্কা মারে, আমার জীবনে এরচেয়ে বড় ইগো দেখিনি : রুনি

আজ শুক্রবার জিম্বাবুয়ে সফর শেষে দেশে ফিরে এনামুল হক বিজয় অকপটে স্বীকার করে নিলেন সে কথা

চরম দুঃসংবাদঃ আবারো নতুন করে এশিয়া কাপে আরেক তারকা ক্রিকেটার হারালো বাংলাদেশ

অবিশ্বাস্যঃ অদ্ভুদ এই সবজির চাষে এখন লাভ হবে বহুগুন

অবাক ক্রিকেটবিশ্ব,সাকিবের পর বাংলা টাইগার্সে ডাক পাচ্ছেন বাংলাদেশের আরও ক্রিকেটার

অবাক ফুটবলবিশ্বঃ ছাদখোলা বাসে যেসব সড়ক প্রদক্ষিণ করবে চ্যাম্পিয়নরা

অবশেষে চূড়ান্ত হলো এশিয়া কাপের দল ঘোষণার দিনক্ষণ

সবাইকে অবাক করে সিনিয়রদের পর অবশেষে মুস্তাফিজও………