বুধবার , ২৬ জানুয়ারি ২০২২ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

ফিক্সিং কাণ্ডের পর টেলরকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন গম্ভীর!

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২৬, ২০২২ ৭:৫৬ পূর্বাহ্ণ

সম্প্রতি ফিক্সিং কাণ্ডে নিজের স্বীকারোক্তি প্রকাশ করেছেন জিম্বাবুয়ের ব্যাটার ব্রেন্ডন টেলর। টেলরের এই ঘটনা নিয়ে তোলপাড় চলছে ক্রিকেট বিশ্বে। সাবেক ভারতীয় ব্যাটার গৌতম গম্ভীর শঙ্কা প্রকাশ করেছেন টেলরের নিরাপত্তা নিয়ে।

ঘটনার সূত্রপাত ২০১৯ সালের অক্টোবরে। তখন ভারতীয় এক ব্যবসায়ীর সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা হয় টেলরের, যার মধ্যে ফিক্সিং অন্তর্ভূক্ত। সেই ব্যবসায়ীর কাছ থেকে ডলারও নিয়েছিলেন টেলর।

তবে ফিক্সিংয়ের বিষয়ে আইসিসিকে জানাতে দেরি করে ফেলেছেন টেলর, যার ফলে নিষেধাজ্ঞা পেতে যাচ্ছেন তিনি। নিজের অফিশিয়াল টুইটার একাউন্টে সবকিছু স্বীকার করে বিবৃতি দিয়েছেন তিনি।

পুরো ক্রিকেট বিশ্বকেই নাড়িয়ে দিয়েছে টেলরের এই ঘটনা। সাবেক ভারতীয় ব্যাটার গম্ভীরের চোখেও পড়েছে তা। সবসময়ই অন্যায়, অনিয়মের বিরুদ্ধে সোচ্চার গম্ভীর।

তবে এই ঘটনার পর গম্ভীর জানিয়েছেন টেলরের নিরাপত্তা নিয়ে চিন্তিত তিনি। গম্ভীরের মতে, ‘ব্রেন্ডন টেলরের দুর্নীতি সংক্রান্ত তথ্য গোপন করার বিষয়টি আমি দেখেছি। তবে যেকোনো অন্যায়ের ক্ষেত্রে আমি জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী।’

গম্ভীর আরও জানান, ‘টেলরের বক্তব্যটি আমি পড়েছি চরম হতাশা ও রাগ নিয়ে। একবার পড়েই আমার রাগ লাগেনি। আমি যখন তৃতীয়বার পড়লাম তখন আমার খুব রাগ হচ্ছিল।

আমাকে ভুল বুঝবেন না আমি টেলরকে সমর্থন দিচ্ছি না।’ যেহেতু টেলর কোনো ধরনের ফিক্সিংয়ের সাথে জড়িত ছিলেন না তাই তাকে কিছুটা কম শাস্তি দেওয়ার পক্ষে গম্ভীর। বর্তমানে টেলর এবং তাদের পরিবার কীসের মধ্যে দিয়ে যাচ্ছে তা ভেবেই চিন্তিত হয়ে পড়ছেন গম্ভীর।

গম্ভীর জানান, ‘আমি শুধু সেই পরিস্থিতি নিয়ে চিন্তিত যা তাকে বাধ্য করেছিল (আইসিসিকে জানাতে) দেরি করতে। একজন চার সন্তানের বাবাকে তার পরিবারকে নিয়ে ভয় পেতে বাধ্য করা হয়েছিল।

সে (টেলর) একজন ক্রীড়াবিদ, কঠোর কোনো আসামী নয় যে ব্ল্যাকমেইলিংয়ের পরে তার সাথের লোকজনকে পাশে পাবে।’ টেলর নিজের স্বীকারোক্তিতে একাধিক বছরের নিষেধাজ্ঞার কথা জানালেও এ প্রসঙ্গে এখনো পর্যন্ত আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি আইসিসি।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশকে বিশাল সুখবর দিয়ে, মুনিম শাহরিয়ারকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন সাকিব

ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে এসে বিষ্ফোরক মন্তব্য করে বসলেন হাফিজ !

এইমাত্র পাওয়া: তাসকিনের আইপিএল খেলতে আর কোনো বাধা নেই..!

আবার পাল্টে গেলো সময়, ৩য় ওয়ানডেতে নতুন সময়ে মাঠে নামছে বাংলাদেশ

আমি বাংলাদেশের কোচ, তাই তাদের জন্য এখন কোনো আবেগ-অনুভূতি নেই: অ্যালান ডোনাল্ড

জেনেনিন, সাকিবের যে কথাটা শুনে আকাশ থেকে পড়লেন বিসিবি সভাপতি

এশিয়ার ১ম ক্রিকেটার হিসেবে সব রেকর্ড চুরমার করে জয়ের ঝুলিতে ৪ রেকর্ড, দেখুন একনজরে

আম্পায়ারদের সাথে ফের বিতর্কে সাকিব, গালি দিলেন লিটন

চরম দুঃসংবাদ: ২০২৩ সালের এশিয়া কাপে অংশ নিতে পারবে না ভারত !

প্রোটিয়াদের বিপক্ষে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে বিশাল মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন মুশফিক