বুধবার , ১৯ জানুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

বাংলাদেশে জনগণের মধ্যে ফিরে আসতে পেরে আমি অনেক খুশি : স্টিভ রোডস

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ১৯, ২০২২ ৮:২৪ পূর্বাহ্ণ

দীর্ঘদিন পর রোডসকে নিয়ে আলোচনার বড় কারণ, আবার দেশের ক্রিকেটে ফিরেছেন তিনি। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শক হয়েছেন। দুই বছরেরও বেশি সময় হয়েছে বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে নেই তিনি। তবে দলের খোঁজখবর বেশ ভালো রেখেছেন। আজ গণমাধ্যমের মুখোমুখি হয়ে সেই কথাই বললেন,

“এটা হয়তো একটু অন্যরকম শোনাবে, কিন্তু আমি বাংলাদেশ ক্রিকেট খুব-খুব মনযোগের সঙ্গে অনুসরণ করেছি। আমি বাংলাদেশে আমার সময়টা খুব উপভোগ করেছি। সামনের পাঁচটি সপ্তাহ কুমিল্লার সঙ্গে থাকব। হ্যাঁ, সত্যি আমি বাংলাদেশ ক্রিকেটে কী হচ্ছে, আপনারা বাংলাদেশ ক্রিকেট নিয়ে কিসের ভেতর দিয়ে গিয়েছেন সবই অনুসরণ করেছি।”

২০১৮ সালে দুই বছরের মেয়াদে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পান স্টিভ রোডস। তার আমলে বাংলাদেশ দল ভালোই সাফল্য পেয়েছিল। তবে সবকিছু এলোমেলো করে দিয়েছিল ২০১৯ বিশ্বকাপ। যদিও বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুভ সূচনা করেছিল বাংলাদেশ।

তবে এরপর ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানকে হারিয়ে ভালো কিছু করার ইঙ্গিত দিচ্ছিল টাইগাররা। কিন্তু নিউজিল্যান্ড এবং পাকিস্তানের বিপক্ষে হারের পর পয়েন্ট টেবিলের আটে থেকে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ শেষ করেছিল বাংলাদেশ। এর পরেই শুরু হয় ব্যাপক সমালোচনা।

বিশ্বকাপে ব্যর্থ হওয়ার কারণে চাকরি হারিয়েছিলেন স্টিভ রোডস। সেই স্টিভ রোডস এখন বিপিএলের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শক হয়ে এসেছেন। তবে বিশ্বকাপে বাংলাদেশ অতটা খারাপ করেছিল না বলে দাবি করেছেন স্টিভ রোডস।

আজ জাতীয় দলের এই সাবেক কোচ বলেন, “এটা এখন বলা ঠিক না কারণ এটা অতীত হয়ে গেছে। তবে আমি এতোটুকু বলতে চাই বিশ্বকাপের ম্যাচগুলো দিকে যদি আপনি দেখেন, আমরা পাকিস্তানের বিপক্ষে ম্যাচে বাদে প্রতিটি ম্যাচেই ভালো ফেলেছিলাম”। ‌

“এমনকি ইংল্যান্ড এবং ভারতের বিপক্ষে ম্যাচে ও আমরা ভালো খেলেছি। বিশ্বকাপের আগে পরে আমরা খুবই ভাল ক্রিকেট খেলেছি। আমরা কিছু ভাল জয়ও পেয়েছিলাম। নিউজিল্যান্ডে ও বিশ্বকাপে ভাল করেছিলাম। তাই মানুষ যেমনটা খারাপ মনে করে আমি মনে করি না এতটা খারাপ ছিল।”

সবকিছু ভুলে বাংলাদেশে সময়টা উপভোগ করতে চান সাবেক কোচ, “যে কোনো চাকরি বা কোনো পোস্ট থেকে বিদায়ের ব্যাপারে মানুষের মতামত থাকবে স্বাভাবিক। কিন্তু আমি আসলে এতে খুব বেশি জড়িত হতে চাই না। আমি শুধু বলতে পারি বাংলাদেশে জনগণের মধ্যে ফিরে আসতে পেরে আমি কতটা খুশি।”

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

চরম সুসংবাদ: ইসলাম গ্রহণ করলেন ডাচ ফুটবলার, প্রকাশ করলেন নিজেই

বিপিএলের ইতিহাসে অনন্য এক রেকর্ড গড়লেন সাকিব, যা আর কারো নেই

জেনেনিন, ঢাকা প্রিমিয়ার লিগের সেমি ফাইনাল নিশ্চিত করেছে চারটি দল

ভারতীয় চিকিৎসককে বিয়ে করলেন ম্যাক্সওয়েল, জেনেনিন কিভাবে মেয়ের সাথে পরিচয়

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে যাকে দলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে গুজরাট টাইটান্স

উড়ে গেলো তামিমের স্টাম্প, চলছে ইমরুলের চার ছক্কার শো!

খুব অল্প সময়ের মধ্যেই দিল্লির অধিনায়ক রিশভ পান্টের মন জয় করে নিয়েছেন মোস্তাফিজ

মাঠের মধ্যেই চাহালের সাথে ক্যাপ্টেন রোহিত শর্মার এ কেমন আচরন, জানলে অবাক হবেন

বিয়ের পর প্রথম ম্যাচেই আল্লাহর রহমতে ভালো খেলায় আলহামদুলিল্লাহ : নাইম

বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী হতে হতে চান তাসকিন আহমেদ