বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের ফল নির্ধারণ করবে যে হিসাব-নিকাশ দেখে নিন

এশিয়া কাপের নিজেদের প্রথম ম্যাচে আগামীকাল ৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে টিম বাংলাদেশ। প্রথম ম্যাচ জিতে ইতোমধ্যে মানসিকভাবে এগিয়ে আছে আফগান বাহিনী। দলটির বোলারদের তাণ্ডবে শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেনি।

বাংলাদেশের বিপক্ষেও আফগানিস্তানের বোলাররা ব্যবধান গড়ে দিতে চাইবে। তবে এদিকে আফগানিস্তানের মতো বিশ্বমানের না হলেও বোলিং আক্রমণের দিক থেকে বাংলাদেশও থাকবে বেশ এগিয়ে। যার ফলে আফগানিস্তান-বাংলাদেশের ম্যাচে বোলিং নয় বরং ব্যাটিংই ব্যবধান গড়ে দিবে বলে মনে করছেন টাইগার ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ।

২৮ আগস্ট দুবাইয়ে আইসিসির মাঠে অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে আসেন মিরাজ। সেখানে আলোচনার এক পর্যায়ে এই ক্রিকেটার জানিয়েছেন, বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে ফল নির্ধারণ করবে ব্যাটিং। যারা ভালো ব্যাটিং করবে ম্যাচটি তাদেরই জেতার বেশি সম্ভাবনা থাকবে। আর সেজন্য আফগানিস্তানের বোলারদের মোকাবিলা করতে টাইগার ব্যাটসম্যানরাও নিজেদের যথার্থ প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন মিরাজ।

এই ক্রিকেটারের ভাষ্যে, ‘আমরা উইকেট থেকে যে সুবিধা পাবো ওরাও সেই সুবিধা পাবে। কারণ, ওদেরও স্পিন এ্যাটাক ভালো, আমাদেরও স্পিন এ্যাটাক ভালো। দেখতে হবে কারা ওই উইকেটে ভালো ব্যাটিং করছে। যারা ভালো ব্যাটিং করবে তাদের পক্ষে ফল যাওয়ার সুযোগ বেশি থাকবে।

আমরা খুব ভালো প্রস্তুতি নিয়েছি দেশে। কারণ, এখানে কী কী চ‍্যালেঞ্জের মুখোমুখি আমাদের হতে হবে, এটা নিয়ে সবাই পরিষ্কার। ওপেনার থেকে শুরু করে শেষ ব‍্যাটসম‍্যান পর্যন্ত পুরো দলের মধ‍্যে আমরা সেভাবেই কথা বলেছি। যার যার দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। অধিনায়ক প্রতিটা খেলোয়াড়ের সঙ্গে কথা বলেছেন। আমি মনে করি, প্রতিটা খেলোয়াড়ের নিজের ভূমিকা পরিষ্কারভাবে জানা খুব গুরুত্বপূর্ণ।

আমরা অবশ্যই জিততে চাই, সবাই জিততে চায়। জিততে গেলে যেসব প্রক্রিয়া আছে, ব্যাটারদের রান করতে হবে, বোলারদের উইকেট নিতে হবে। কিভাবে একটা দল জিততে পারে…সবাইকে একসাথে পারফর্ম করতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *