বাবর-রিজওয়ানদের সঙ্গে আবারও যুক্ত হচ্ছেন ম্যাথু হেইডেন

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে এখনো বাকি ৩৫ দিন। অংশগ্রহণকারী দলগুলো ব্যস্ত স্ব স্ব পরিকল্পনা নিয়ে। অনেকেই ইতোমধ্যে তাদের স্কোয়াড ঘোষণা করেছে। পাকিস্তান এখন ব্যস্ত এশিয়া কাপ খেলায়। ইতোমধ্যে তারা টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিয়েছে।

আগামী ১১ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দল দুটি। তবে তার আগে বাবর-রিজওয়ানদের সুখবর দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।আবারও সাবেক অস্ট্রেলিয় কিংবদন্তী ব্যাটার ম্যাথু হেইডেনকে পাকিস্তানের মেন্টর হিসেবে দলভুক্ত করেছে পাকিস্তান ক্রিকেট দল।

তবে তিনি অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিযুক্ত হয়েছে। অবশ্য তাকে পাকিস্তান পূর্ণাঙ্গভাবে পেতে চেয়েছিল এশিয়া কাপের আগেই। কিন্তু হেইডেন রাজি না হওয়ায় পরে মোহাম্মদ ইউসুফকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেয়া হয়।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) পিসিবি আনুষ্ঠানিক বিবৃতিতে হেইডেনকে মেন্টর হিসেবে দলে নেয়ার কথা নিশ্চিত করেছে। গতবছর শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছিলেন হেইডেন।

এর সুফলও পাকিস্তান হাতেনাতে পেয়েছিল। প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে পরাজিত করে পাকিস্তান। যা টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপে ভারতের বিপক্ষে সর্বপ্রথম জয়। দুর্দান্ত গতিতে ছুটে চলা পাকিস্তান শেষ পর্যন্ত সেমিফাইনালে গিয়ে ম্যাথু ওয়েডের দুর্দান্ত ব্যাটিংয়ের কল্যাণে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায়।

শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া প্রথমবারের মতো টি-টোয়েন্টি শিরোপা ঘরে তোলে। সেই সাফল্যের সূত্র ধরেই আবারও হেইডেনের দারস্থ হয়েছে পাকিস্তান। পিসিবি চেয়ারম্যান রমিজ রাজাও আশা করছেন পাকিস্তানি ক্রিকেটাররা এতে উপকৃত হবে।

পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা বলেছেন, পাকিস্তান দলে হেইডেনকে আবারও স্বাগত জানাচ্ছি। সে একজন পরীক্ষিত পারফরমার এবং বিশ্বব্যাপী তার অভিজ্ঞতা অনেক। তার কাছ থেকে প্রতিভাবান খেলোয়াড়রা অনেক কিছু অর্জন করতে পারবে। তিনি তার সঙ্গে অস্ট্রেলিয়ার কন্ডিশন সম্পর্কে প্রচুর জ্ঞান নিয়ে এসেছেন এবং আমি নিশ্চিত

যে তার অংশগ্রহণ আমাদের অত্যন্ত প্রতিভাবান ক্রিকেটারদের বিশ্বকাপ এবং ভবিষ্যত ডাউন আন্ডার সফরের জন্য উল্লেখযোগ্যভাবে উপকৃত করবে।এদিকে উচ্ছ্বসিত হেইডেন বলেন, অস্ট্রেলিয়াতে পাকিস্তান দলের পরামর্শক হিসেবে কাজ করার জন্য আমি সত্যিই মুখিয়ে আছি। আমি দেখছি এশিয়া কাপে পাকিস্তান কীভাবে পারফর্ম করছে এবং

ভারতের বিপক্ষে তারা কী দারুণ জয় পেয়েছে। পাকিস্তান দলের ব্যাটিং ও বোলিং অস্ট্রেলিয়ার কন্ডিশনের জন্যই খুবই মানানসই। তাদের সব আছে এবং আমি নিশ্চিত তারা বিশ্বকাপে ভালো করবে।

আগামী ১৫ অক্টোবর ব্রিসবেনে পাকিস্তান দলের সঙ্গে যোগ দেবেন হেইডেন। ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলতে যাবে পাকিস্তান দল।

বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচ ২৩ অক্টোবর মেলবোর্নে চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে। তাদের পরের দুই ম্যাচ বাছাই থেকে আসা দুই দলের বিপক্ষে। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হবে পাকিস্তানের সুপার টুয়েলভ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *