বিশ্বকাপে মুস্তাফিজের সেরাটা দেখার আশায়,হাবিবুল

স্পেশাল করেসপন্ডেন্টঃ তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদরা থাকলেও টি-২০ তে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ পেসার মুস্তাফিজুর রহমান। আইপিএল, পিএসএলের মতো ফ্র্যাঞ্চাইজ লিগ খেলেছেন তিনি। ১৯৮ ম্যাচে ২৫৪ উইকেট রয়েছে তার। আন্তর্জাতিকে ৭১ ম্যাচে ৯২ উইকেট।

অভিষেকের পর এ ফরম্যাটে ৭ বছর পার করেছেন তিনি। ২৭ বছর বয়সী এ পেসারের সেরাটা নাকি এখনও আসেনি। অস্ট্রেলিয়ায় আসন্ন বিশ্বকাপে কাটার মাস্টারের সেরাটা দেখার আশা করছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

সম্প্রতি মুস্তাফিজের বোলিং চাহিদা মেটাতে পারছে না। সর্বশেষ এশিয়া কাপেও দুই ম্যাচে পেয়েছেন ১ উইকেট। দেশের বাইরে তার বোলিং কার্যকার হচ্ছে না। যেটি চিন্তার কারণই বটে। অস্ট্রেলিয়ায় নিজের ক্যারিয়ারের তৃতীয় টি-২০ বিশ্বকাপ খেলবেন মুস্তাফিজ। এর আগে দুই আসরে ১০ ম্যাচে ১৭ উইকেট নিয়েছেন তিনি।

উপমহাদেশের বাইরে তার বোলিংয়ের কার্যকারিতা নিয়ে শনিবার মিরপুর স্টেডিয়ামে হাবিবুল বলেছেন, ‘মুস্তাফিজ আমাদের সিনিয়র খেলোয়াড়, পরীক্ষিত খেলোয়াড়। কিন্তু সাম্প্রতিক সময়ে দেশের বাইরে আমরা যতটুকু চাই সেটা হয়তো হচ্ছে না। কিন্তু আমি মনে করে ওর সেরাটা এখনও দিতে পারে। ওর সেরাটা দেওয়া এখনও বাকি।’

মুস্তাফিজের অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে লাগবে বাংলাদেশের। স্লোয়ার, কাটারের বাইরেও কিছু ডেলিভারি নিয়ে কাজ করছেন বাঁহাতি এ পেসার। যা বিশ্বকাপে ভালো করতে তাকে সাহায্য করবে।

সাবেক এ অধিনায়ক শনিবার বলেছেন, ‘মুস্তাফিজ বিভিন্ন ডেলিভারি নিয়ে কাজ করছে। ওর স্টক ডেলিভারি ছিল স্লোয়ার, কাটার- এগুলো নিয়েই শুধু নির্ভর করে না। কারণ ও জানে যে, দেশের বাইরে ওটা অতটা কার্যকরী হয় না, যতটা উপমহাদেশে হয়। কিছু ডেলিভারি নিয়ে কাজ করছে, আশা করি সেটা নিয়ে বিশ্বকাপে ভালো করতে পারবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *