বিশ্বকাপ দল: শ্রীরামের অপেক্ষায় নিবাচকরা

এশিয়া কাপের ব্যর্থতা নিয়ে বসে থাকার উপায় নেই বাংলাদেশ দলের। কারণ আগামী মাসেই নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ, পরে টি-২০ বিশ্বকাপ। আইসিসির সময়সীমা অনুযায়ী, আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপ দল ঘোষণা করতে হবে। ইতোমধ্যে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড তাদের বিশ্বকাপ দল ঘোষণা করেছে।

বাংলাদেশের নির্বাচকরাও বিশ্বকাপ দল নিয়ে কাজ করছেন। তবে দলটা চূড়ান্ত হবে টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরণ শ্রীরাম আগামী ১১ সেপ্টেম্বর ঢাকায় আসার পর। ১২ সেপ্টেম্বর থেকে মিরপুর স্টেডিয়ামে তার অধীনে চলবে স্কিল ক্যাম্প।

বিশ্বকাপ দল ঘোষণার বিষয়ে সোমবার মিরপুর স্টেডিয়ামে জাতীয় দলের নির্বাচক আব্দুর রাজ্জাক বলেছেন, ‘কোন একটা টিম যখন ঘোষণা করা হয় তখন ম্যানেজমেন্ট সহ অনেককে নিয়েই আসলে ঘোষণা করা হয়। কিছু কথাবার্তা তো ইতিমধ্যে হয়েই আছে। তবে শ্রীরাম আসলে ওর সঙ্গে আবারো কথা হবে।

তখন আসলে বোঝা যাবে, হয়তো এমনও হতে পারে দুই একজনকে দলে আনতে হবে, আবার হয়তোবা দুজনকে বাদ দেয়া লাগতে পারে।’চোটের কারণে এশিয়া কাপ মিস করেছেন লিটন দাস, নুরুল হাসান সোহান ও হাসান মাহমুদ। তবে বিশ্বকাপের আগে তারা ফিট হবে বলে আশা করছেন রাজ্জাক।

সাবেক এ বাঁহাতি স্পিনার বলেছেন, ‘এখনো পর্যন্ত যতটুকু জানি আশা করা যাচ্ছে সবাই ঠিক থাকবে ওয়ার্ল্ড কাপের জন্য। নিউজিল্যান্ড এবং বিশ্বকাপের জন্য তারা সবাই চোট কাটিয়ে উঠবে। এখনো পর্যন্ত তারা যেভাবে উন্নতি করছে এমনটাই আশা করা যায়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *