ব্রেকিং নিউজঃসিঙ্গাপুরের টিম ডেভিডকে নিয়ে বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

সবার আগে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো স্বাগতিক অস্ট্রেলিয়া। অজিদের বিশ্বকাপ দলে ডাকা হয়েছে সিঙ্গাপুরে জন্ম নেওয়া ব্যাটিং পাওয়ারহাউজ টিম ডেভিডকে। গত বছর ট্রফি জেতা দলটিতে এই একটি পরিবর্তন আনা হয়েছে।ডেভিডের জন্য জায়গা ছেড়ে দিতে হয়েছে লেগস্পিনার মিচেল সুয়েপসনকে।

বিশ্বজুড়ে ঘরোয়া ক্রিকেটে নজরকাড়া পারফরম্যান্স করে দলে সুযোগ পেলেন ২৬ বছর বয়সী ব্যাটসম্যান।ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় বেড়ে ওঠা এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে নিয়ে নির্বাচক চেয়ারম্যান জর্জ বেইলি বলেছেন, ‘বিশ্বজুড়ে লিগগুলোতে কিছু দারুণ পারফরম্যান্স করে নিজেকে প্রতিষ্ঠিত করে যাচ্ছে টিম, সে স্কোয়াডে একটি জায়গা অর্জন করলো।

সে দারুণ এক প্রতিভা, স্বভাবজাত বল স্ট্রাইকার যে টি-টোয়েন্টি ক্রিকেটে অনেক সাফল্য পাওয়া দলে বাড়তি ব্যাটিং গভীরতা যোগ করবে। গত কয়েক বছর ধরে সে যেখানে খেলছে আমরা সেই একই ভূমিকায় তার খেলা প্রত্যাশা করি।’ডানহাতি ডেভিড সিঙ্গাপুরের হয়ে ১৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। ৪৬.৫০ গড় ও ১৫৮.৫২ স্ট্রাইক রেটে করেছেন ৫৫৮ রান। সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ২০২০ সালের মার্চে হংকংয়ের বিপক্ষে।

বাবা-মা অস্ট্রেলিয়ান হওয়ার সুবাদে এবার খেলবেন অজিদের হয়ে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ও বিগ ব্যাশ লিগে সামর্থ্য দেখিয়ে বিশ্বের অন্যতম সেরা ফিনিশার হিসেবে খ্যাতি কুড়িয়েছেন ডেভিড। সম্প্রতি তাকে নিয়ে সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিং বলেছিলেন, ‘সে এমন ধরনের খেলোয়াড় যে আপনাকে বিশ্বকাপ জেতাতে পারে।’এই বিশ্বকাপ দল সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে যাবে।

ডেভিড ওয়ার্নার থাকবেন বিশ্রামে, অলরাউন্ডার ক্যামেরন গ্রিন তার জায়গা নেবেন।আগামী ১৬ অক্টোবর অস্ট্রেলিয়ার সাত ভেন্যুতে শুরু হবে বিশ্বকাপ। স্বাগতিকরা ২২ অক্টোবর সিডনিতে তাদের প্রথম ম্যাচ খেলবে নিউ জিল্যান্ডের বিপক্ষে।

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, টিম ডেভিড, জশ হ্যাজেলউড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *